lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
রবিবার, ৩০ এপ্রিল, ২০২৩
Last Updated 2023-04-30T14:51:20Z
শিক্ষা

দোয়ারাবাজারে প্রথমদিনে এসএসসি ও দাখিল পরীক্ষায় অনুপস্থিত ৩৬ শিক্ষার্থী

Advertisement

সোহেল মিয়া,দোয়ারাবাজার(সুনামগঞ্জ):

সারাদেশের ন্যায় সুনামগঞ্জের দোয়ারাবাজারে শুরু হওয়া  সেকেন্ডারি স্কুল সার্টিফিকেট (এসএসসি),দাখিল ও  সমমান পরীক্ষার প্রথমদিনেই ৩৬ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। এরমধ্যে স্কুলের ২৬ জন ও  মাদরাসা বিভাগের ১০ জন। 

রবিবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত অনুষ্ঠিত বাংলা প্রথমপত্র পরীক্ষায় এসব পরীক্ষার্থী অংশ নেয়নি। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস থেকে এ তথ্য জানানো হয়।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্র মতে,উপজেলার  ২০টি স্কুলের ৩ টি কেন্দ্র দোয়ারাবাজার সরকারি মডেল হাই স্কুল,সমুজ আলী স্কুল এন্ড কলেজ ও বড়খাল স্কুল এন্ড কলেজ, ১০ টি মাদ্রাসার ১ টি কেন্দ্র কলাউড়া ফাজিল ডিগ্রি মাদ্রাসায় পরীক্ষা অনুষ্ঠিত হয়। এছাড়াও স্কুলের ৩ টি কেন্দ্রের ৩ টি ভেন্যু ও রয়েছে। এ বছর উপজেলার ২০ টি বিদ্যালয় ও ১০ টি মাদ্রাসা  থেকে ২৪২২ জন পরীক্ষার্থী অংশগ্রহনের কথা ছিলো। এরমধ্যে এসএসসিতে ১৯১৬ ও দাখিলে  ৫০৬  জন পরীক্ষার্থী। তবে প্রথম দিনের পরীক্ষায় এসএসসি ১৮৯০, দাখিল ৪৯৬জন পরীক্ষার্থী অংশ নিয়েছে। অনুপস্থিত রয়েছে ৩৬ জন শিক্ষার্থী।

এদিকে পরিক্ষা শুরু হওয়ার আগ মুহূর্ত থেকে দোয়ারাবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফ মুর্শেদ মিশু,উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ফয়সাল আহমদ,উপজেলা শিক্ষা কর্মকর্তা অশোক কুমার পুরকায়স্থ,দোয়ারাবাজার থানার ওসি দেবদুলাল ধর,উপজেলা সমাজ সেবা কর্মকর্তা কামরুল ইসলাম,উপজেলা   সবকয়টি পরিক্ষা কেন্দ্র পরিদর্শন করেছেন।

প্রতিটি কেন্দ্রের নিরাপত্তাসহ সুষ্ঠু ও শৃঙ্খলভাবে পরিক্ষায় দোয়ারাবাজার থানা পুলিশ দায়িত্ব পালন করছেন।

দোয়ারাবাজার উপজেলা নির্বাহী অফিসার মোঃ আরিফ মুর্শেদ মিশু বলেন, আমরা প্রতিটি কেন্দ্র পরিদর্শন করেছি। সুষ্ঠুভাবে পরীক্ষা নেয়া হচ্ছে। যে কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রশাসন সদা তৎপর রয়েছে।