lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
বুধবার, ২৬ এপ্রিল, ২০২৩
Last Updated 2023-04-26T12:35:45Z
অপরাধ

পঞ্চগড়ে জমি জমা সংক্রান্ত বিষয় নিয়ে দুই পক্ষের মধ্যে তুমুল সংঘর্ষ

Advertisement

 পঞ্চগড় প্রতিনিধি:

পঞ্চগড় সদরের গরিনা বাড়ি ইউনিয়নের বোদা পাড়া গ্রামে আজ বুধবার দুপুর ১২ টার সময় জমিজমা সংক্রান্ত বিষয় নিয়ে দুই পক্ষের মধ্যে তুমুল সংঘর্ষের ঘটনা ঘটে এতে করে দুই পক্ষের প্রায় ২১ জনের  মত আহত হয়েছে।  আহতরা সবাই পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন।

সারেজমিনে গিয়ে জানাযায় পঞ্চগড় গরিনা বাড়ি ইউনিয়নের বোদা পাড়া গ্রামে বাপ দাদার পৈতৃক সম্পত্তি যার এস,এ খতিয়ানের ষোলো আনার মালিক ছিলো কুতুবউদ্দিন, তার মৃত্যুর পরে তার ছেলে প্রধান পারা মৌজার  জমির মালিক  গজা মোহাম্মদ। 

আনুমানিক ৪৫ শতক জমি জোরপূর্বক দখল করে রাখে ভূমি দসুরা। 

এ নিয়ে দফায় দফায় সাবেক চেয়ারম্যান লেলিন গ্রাম্য সালিশের মাধ্যমে মীমাংসা আপস করলেও জবর দখলকারী ভূমি দস্যুরা কিছুতেই জমি জবরদখল ছাড়ছেনা।

ভূমি দস্যুরা বলছে এই জমিতে খুন হবে তবুও দখল ছাড়বো না। 

এই জমি সংক্রান্ত বিষয় নিয়ে আজ বুধবার দুই পক্ষের মধ্যে বসার কথা ছিল ভূমি দস্যুরা গ্রাম্য সালিশ অমান্য করে জমির উপরে গিয়ে লাঠি সোটা নিয়ে দাঁড়িয়ে ছিল। এমন তো অবস্থায় বাপ দাদার পৈতৃক সম্পত্তির মালিক তাদেরকে ডাকতে গেলে ভূমি দস্যুর দেশীয় অস্ত্র নিয়ে ঝাঁপিয়ে পড়ে তাদের উপর শুরু হয় তুমুল সংঘর্ষ। 

সংঘর্ষে যারা আহত হয়েছেন তারা হলেন মোছাঃ মনোয়ারা বেগম (৫৫), মোছাঃ বিউটি বেগম (৩৫), নুরবানু (২৮), মোঃ আনিসুর রহমান (৩৫), মনজুর এলাহী (৩৮), মোঃ মিজানুর রহমান (২৮), মোঃ সলেমান আলী (৩৮), নুরুল হক (৪৫), এরা সকলেই গোরিনা বাড়ি ইউনিয়নের  বোদা পাড়া গ্রামের বাসিন্দা।

ভূমিদস্যুর  মূল হোতা  মোঃ আকবর আলি ও তার দাঙ্গাবাহিনী মোঃ সাইফুল ইসলাম (৫৫), মোঃ শাহিনুল ইসলাম (,২৮), মোঃ সোলেমান (৪০),  ইসলাম উদ্দিন (৫০), মোঃ ইউসুফ আলী  (৪০),  খাদিমুল ইসলাম (৫০), ইসলাম উদ্দিন (৪০), সহ আরো অনেকেই এই সংঘর্ষের সঙ্গে জড়িত।ভুক্তভোগীরা এসব আইন অমান্য কারীদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা গ্রহণের জন্য কর্তৃপক্ষের কাছে করজোড়ে অনুরোধ জানিয়েছেন।এলাকায় এসব ভূমিদস্যুদের কারণে স্থানীয় মানুষ অতিষ্ঠ হয়ে পড়েছে।  

পঞ্চগড় সদর হাসপাতালের কর্মরত চিকিৎসক নিশাত আনজুম, বলেন জমিজমা সংক্রান্ত বিষয় নিয়ে যারা হসপিটালে এসেছেন তাদেরকে আমরা প্রাথমিক চিকিৎসা দিয়ে আমাদের তত্ত্বাবধানে দেখেছি।