lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
শুক্রবার, ২৮ এপ্রিল, ২০২৩
Last Updated 2023-04-28T10:21:00Z
নির্বাচন

আমতলীতে কাউন্সিলর পদে একই প্রতীকে দুই প্রার্থী বিজয়ী

Advertisement

মাহতাবুর রহমান, নিজস্ব প্রতিবেদক

বরগুনা জেলার আমতলী পৌরসভার ২ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ মঞ্জুরুল হক সেলিম পঞ্চায়েত ও ৮ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ কালু খলিফা তিন বছর পূর্বে মৃত্যুবরণ করায় ০২ নং ও ০৮ নং দুটি ওয়ার্ডের উপ নির্বাচন সম্পন্ন হয়েছে আজ ২৭ এপ্রিল বৃহস্পতিবার। গত ১৬ মার্চ ২০২৩ বৃহস্পতিবার নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়।

নির্বাচনে রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করেন জেলা নির্বাচন কর্মকর্তা মো: আব্দুল হাই আল হাদী। নির্বাচনে ২ জন প্রিজাইডিং কর্মকর্তা ১১ জন সহকারী প্রিজাইডিং কর্মকর্তা ২২ জন পুলিং কর্মকর্তা দায়িত্ব পালন করেন। এছাড়াও নির্বাচন উপলক্ষে আনসার ও আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী সক্রিয় ছিলো। 

আমতলী পৌরসভায়  ০২ নং ওয়ার্ডে ১৭৬৮ জন ও ০৮ নং ওয়ার্ডে ১৬৬৫ জন মোট ৩৪৩৩ জন ভোটার রয়েছে। ০২ নং ওয়ার্ডে ১৩৪০ জন ভোটার ভোট প্রদান করেছেন, প্রার্থী ছিলেন ০৪ জন। মো: নূর জামাল পাঞ্জাবি প্রতীকে ৫৫০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, তার নিকটতম প্রার্থী মো: আবু সুফিয়ান পানির বোতল প্রতীকে ৩৩৭ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।  ০৮ নং ওয়ার্ডে ১১২২ জন ভোটার ভোট প্রদান করেছেন, প্রার্থী ছিলেন ৩ জন। মো: মনিরুল ইসলাম পাঞ্জাবি প্রতীকে ৫৪৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, তার নিকটতম প্রার্থী মো: কবির হোসেন  ডালিম প্রতীকে ৩৮৪ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।

কাউন্সিলর পদে উপ-নির্বাচনে পাঞ্জাবী প্রতিকের দুই প্রার্থী মো: নূর জামাল ও মোঃ মনিরুল ইসলাম বিজয়ী হয়েছেন।

আমতলী উপজেলা নির্বাচন অফিসার মোঃ সেলিম রেজা বলেন, দুটি ওয়ার্ডের নির্বাচন হলেও আমরা এই নির্বাচনকে গুরুত্বের সহিত সম্পন্ন করেছি। কোথাও কোন সহিংসতা হয়নি। ইভিএম পদ্ধতির সুষ্ঠু ভোটে বে-সরকারীভাবে দুই ওয়ার্ডে পাঞ্জাবী প্রতিকের দুই প্রার্থী বিজয়ী হয়েছেন।