lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
শনিবার, ২৯ এপ্রিল, ২০২৩
Last Updated 2023-04-29T07:23:56Z
অপরাধ

পঞ্চগড়ের সংখ্যালঘু পরিবারের জমি জোরপূর্বক দখলের অভিযোগ

Advertisement

পঞ্চগড় প্রতিনিধি

পঞ্চগড় তেতুলিয়া উপজেলার দেবনগর ইউনিয়নের নন্দগছ গ্রামের শ্রী শিশু লাল রায় এর বাপ দাদার পৈতৃক সম্পত্তি জবরদখল করে রেখেছেন স্থানীয়  মৃত তৌহিদুল ইসলাম এর পুত্র মোঃ আমিরুল ইসলাম,মোঃ নুরুল ইসলাম ও মোঃ আমিনুল ইসলাম এর পুত্র শহিদুল হাসান পিন্টু ও মেহেদী হাসান মিলন,এরা দেবনগর ইউনিয়নের   নন্দগছ গ্রামের বাসিন্দা। 

ভুক্তভোগী শ্রী শিশু লাল রায়, জানান এরা সকলেই দলবদ্ধ হয়ে আমার বাপ দাদার কয়টি সম্পত্তি জোরপূর্বক দখল করে রেখেছে এ বিষয়ে আমি প্রশাসনের বিভিন্ন মহলের অভিযোগ করিও কোন বিচার পাচ্ছিনা। এদিকে আমার বাপ দাদার  পৈত্রিক  সম্পত্তিতে আমরা কেউই যেতে পারছি না। আমিনুল গঙ্গের লাঠিয়াল বাহিনী আমাদেরকে জানে মেরে ফেলার ও হুমকি দেয়,  এমনও বলছেন তারা এই জমির দাবি করলে আমাদেরকে বাংলাদেশ থেকে ভারতে পাঠিয়ে দেবে এই আমিনুল গঙ্গের লাঠিয়াল বাহিনীরা।

 শিশু লাল রায় জানান বর্তমানে আমরা এদের ভয়ে এলাকায় চলাফেরা করতে আতঙ্কবোধ  করছি। নিম্ন তফশীল বর্ণীত জমাজমি আমার পিতা লাল গোবিন্দ রায়। আনা হিস্যায় ১.৯০ একর জমি, আমার চাচা ভৈরব চন্দ্র রায়।, আনা হিস্যায় ১.৯০ একর জমি ও ১ নং বিবাদীর পিতা তহিদুল ইসলাম, আনা হিস্যায় ৩.৮০ একর জমি প্রাপ্তে ভোগদখল করাকালীন অবস্থায় আমার পিতা চাচা মৃত্যুবরণের পর তাদের প্রাপ্ত বংশের ৩.৮০ একর জমি আমি সহ অপরাপর শরিক ওয়ারিশগণ মৌখিক ভাগ বন্টনক্রমে  বিবাদী তথা অপর সকলের জ্ঞাতসারে শান্তিপূর্ণ  ভাবে ভোগ দখল করে আসতেছি । আর.এস জরিপ কার্য আরাম্ভ হইলে জরিপ কর্মচারীগণ আমার ও আমার শরীক ওয়ারিশগণের বাম্তব দখল ও মালিকানার ভিত্তিতে  আর.এস ডিবি খতিয়ান প্রস্তুত অন্তে প্রকাশিত করেছেন। আমি ও আমার শরিক ওয়ারিশগন সংখ্যালঘু  সম্প্রদায়ের হওয়ায় বিবাদীগন কারণে-অকারণে আমাদের উপর শারীরিক ও মানুসিক নির্যাতন করে  আসছে।

এবং আমাদের ভোগদখলীয় স্বত্ব মালিকানাধীন তফশীল বর্ণিত জমা জমি, বে-দখল করার অপচেষ্টায় দীপ্ত থাকে, পরে আমি ৭ নং দেবনগড়  চেয়ারম্যান বরাবর লিখিত অভিযোগ করি। 

আমার অভিযোগের প্রেক্ষিতে চেয়ারম্যান গত ০২/০৯/২০২২ ইং তারিখে আমার পক্ষে আদেশ দেয়। কিন্তু ভাববার বিষয় বিবাদীগণ কোন কিছু তোয়াক্কা না করে তফশীল বর্ণিত দাগের জমিতে গায়ের জোরে বে-দখল করার মারাত্মকভাবে ভয়-ভীতি হুমকি দিয়ে প্রকাশ্যে  বলে যে, আমাদেরকে দখল শুন্য করে আমাদর ভারতে পাঠিয়ে দেবে। 

যার ধারাবাহিকতায় গত ২২/১২/২০২২ ইং তারিখ সকাল ১০টার সময় আমি তফশীল বর্ণিত দাগের জমিতে গম বীজ রোপণ করলে সকল বিবাদীগণ আমাকে তফশীল বর্ণিত দাগের জমিতে দেখে মারাত্মকভাবে দলে দলে আমার তফশীল বর্ণিত জমিতে এসে হত্যার উদ্দেশ্যে আমাকে ধাওয়া করে। এমন তো অবস্থায় আমি প্রাণের ভয়ে দৌড়ে বাড়িতে চলে আসি, বিবাদীরা আমাকে না পেয়ে প্রকাশ্যে আমার বাড়ির সামনে এসে জানে মারার হুমকি দেয়। এবং বলে বাঁচতে চাইলে তোদের সহায়-সম্পত্তি আমাদেরকে দিয়ে রাতের অন্ধকারে ভারতে পালা তা না হলে তোদের কাউকে বাঁচতে দিব না। 

বর্তমানে এদের হুমকি-ধমকিতে আমরা প্রায় সময় ঘরবন্দি হয়ে থাকি। এই জুলুম অত্যাচার থেকে কিভাবে আমরা বাঁচবো তাই আমরা সংখ্যালঘু পরিবার এ বিষয়ের কর্তৃপক্ষের কাছে সুবিচারের দাবি জানাচ্ছি। কেননা আমিনুল গেং, কথায় কথায় আমাদেরকে ভারতে চলে যাওয়ার কথা বলে আমরা এদের বিরুদ্ধে কিছুই বলতে পারি না, কিছু বললে ধারালো অস্ত্র নিয়ে আমাদেরকে মারতে আসে।