lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
শুক্রবার, ২৮ এপ্রিল, ২০২৩
Last Updated 2023-04-28T15:58:24Z
জেলার সংবাদ

নানা আয়োজনে পাবনায় জাতীয় আইনগত সহায়তা দিবস পালন

Advertisement

পাবনা জেলা প্রতিনিধি আলমগীর কবীর হৃদয়:

‘বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ, বিনামূল্যে আইনি সেবার দ্বার উন্মোচন’ এই প্রতিপাদ্য নিয়ে পাবনায় জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত হয়েছে। আজ সকালে পাবনা জজ আদালত চত্বরে বেলুন ও পায়রা উড়িয়ে দিবসটির সুচনা করেন অতিথিরা। পরে বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান সড়ক গুলো প্রদক্ষিণ করে। র‌্যালী শেষে আদালতের কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

পাবনার সিনিয়র জেলা ও দায়রা জজ ও জেলা লিগ্যাল এইিড কমিটির সভাপতি বেগম শামীম আহাম্মদের সভাপতিত্বে বক্তব্য দেন, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কামাল হোসেন, স্পেশাল জেলা জজ আহসান তারেক, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যালের বিচারক মিজানুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর আলম, জেল সুপার নাছির উদ্দিন, জেলা সিভিল সার্জন মনিসর চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম সহ অনেকে।

সভায় বক্তারা বলেন, যে জাতি যত বেশী আইনের প্রতি শ্রদ্ধাশীল হবে সে জাতি ততো বেশী সভ্য হবে। গরীর অসহায় মানুষকে আইনী সহায়তা দিচ্ছে সরকার। এ ব্যাপারে জনসচেতনতা বাড়াতে প্রচারণা বাড়াতে হবে। সমাজের সকলকে এগিয়ে আসতে হবে। জনপ্রতিনিধিরা এ ক্ষেত্রে গুরুত্বপূর্ন ভূমিকা পালন করতে পারেন।