lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
বুধবার, ৩ মে, ২০২৩
Last Updated 2023-05-03T11:03:25Z
জাতীয়

ঘিওর বাজারের ড্রেনের ময়লার দুর্গন্ধে অতিষ্ঠ জনজীবন

Advertisement

মানিকগঞ্জ জেলা প্রতিনিধি:-

মানিকগঞ্জের ঘিওর বাজারের ড্রেনের ময়লার  দুর্গন্ধে অতিষ্ঠ হয়ে পড়েছে জনজীবন।  এতে চলাচল করতে অসুবিধায় পড়তে হচ্ছে এলাকাবাসীর ।বাজারে আসা যাওয়া গেলেও  দুর্গন্ধের কারণে থাকতে পারছে না বেশিক্ষণ।  পথচারীরা  চলাচল করতে পারছেনা ড্রেন থেকে বেড়িয়ে আসা পানি ও পচে যাওয়া ময়লার দুর্গন্ধের কারণে। 

এ বিষয়ে ঘিওর বাজারের  কয়েকজন ব্যবসায়ীর  সাথে কথা হলে তারা জানান , ঘিওর  বাজার আমাদের একটি ঐতিহ্যবাহী বাজার। প্রায় ২০০ বছর যাবত  সাপ্তাহিক হাট বসে এখানে। অথচ নেই  উন্নয়ন  ।  উদাহরণ স্বরুপ হলো আমাদের  দোকানের সামনের এই ড্রেন গুলো । এই ড্রেন গুলো এত ছোট যে একটু বৃষ্টি হলেই  সেগুলো দিয়ে পানি সহজে বের হয়ে যেতে পারে না । যার কারনে পানি ওভার লোড হয়ে  ড্রেনের ছেলাপের উপর দিয়ে বের হয়ে আসে আর প্রচন্ড দুর্গন্ধ ছড়ায়। যার কারনে  প্রয়োজন ছাড়া কাষ্টমাররা বাজারে আসেনা। কাস্টমার না আসার কারণে আমাদের দোকানিদেরও দোকান করা অনেক কষ্ট সাধ্য হয়ে পড়েছে । কর্তৃপক্ষের কাছে  আমাদের একটাই চাওয়া বাজারের ড্রেন গুলো যেন প্রশস্ত  ও গভীরতা বাড়িয়ে  সংস্কার ও পূর্ণনির্মাণ  করা হয়।

এদিকে কয়েকজন পথচারীর সাথে কথা হলে তারা বলেন, প্রচন্ড দুর্গন্ধ ও ভাঙ্গা  ছেলাপের কারনে আমরা বাজারে আসতেই চাই না  তবুও বাধ্য হয়ে আসতে হয়। কারন পচা  ময়লা ও পানির দুর্গন্ধ আমাদের স্বাস্থ্যের জন্য ক্ষতিকর।

এছাড়াও কয়েকজন শিক্ষার্থী বলেন এই দূর্গন্ধের কারনে আমরা স্কুলে যেতে পারি না বিশেষ করে  ময়লা পানি গায়ে পড়ার কারনে ।তাই  আমরা অনুরোধ করছি যে এই ড্রেন গুলো যেন দ্রুত সংস্কার  বা পূর্ণরায় নির্মাণ করা হয়। 

এবিষয়ে ঘিওর ইউপি চেয়ারম্যান মোঃ অহিদুল ইসলাম টুটুলের সাথে কথা হলে তিনি বলেন  , বাজারের ড্রেনের বিষয়টি উর্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে  বরাদ্দ পেলে বাজারের ড্রেনের কাজ করা হবে ড্রেন গুলো অনেক পুরনো  এবং সংকৃর্ণ হওয়ার কারনে অল্পতে ড্রেন গুলো ভর্তি হয়ে যায়। তাই  আমরা ড্রেন গুলোকে প্রশস্ত ও  গভীরতা দুটোরই কাজ করবো যাতে  ঘিওর বাসীকে আর দূর্ভোগ পোহাতে না হয়। 

এদিকে ঘিওর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ হামিদুর রহমান বলেন জরুরী ভিত্তিতে ঘিওর বাজারের ড্রেনগুলি সংস্কার করা হবে যাতে জনসাধারণ এ দুর্ভোগের হাত থেকে রেহায় পায়।