lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
মঙ্গলবার, ২ মে, ২০২৩
Last Updated 2023-05-02T14:01:49Z
জাতীয়শিক্ষা

ঠাকুরগাঁওয়ে সরকারি নির্দেশনা অমান্য করে চলছে কোচিং !

Advertisement


 

মোঃ মজিবর রহমান শেখ:-ঠাকুরগাঁও জেলায় শিক্ষামন্ত্রীর নির্দেশনা অমান্য করে ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক (গণিত) মোঃ আখতারুল আলম রাতেরবেলাও  অতিরিক্ত ক্লাসের নামে চালাচ্ছেন কোচিং, এছাড়াও অসংখ্য কোচিং সেন্টার অবাধে চালাচ্ছে তাদের কোচিং বাণিজ্য। ৩০ এপ্রিল রবিবার সরেজমিনে, ঠাকুরগাঁও শহরের বেশ কিছু এলাকায় ঘুরে দেখা যায়, শিক্ষামন্ত্রীর নির্দেশনা অমান্য করে শহরের অসংখ্য কোচিং সেন্টার দিনে ও রাতের বেলায় কোচিং সেন্টারে অবাধে কোচিং করাচ্ছেন মাধ্যমিক থেকে শুরু করে বিভিন্ন শ্রেণীর ছাত্র-ছাত্রীদের। ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক (গণিত), মোঃ আখতারুল আলম কে (রবিবার) রাত ৭ টা ৩০ মিনিটেও তার কোচিং চালাতে দেখা গেছে । 


এ বিষয়ে জানতে চাইলে আখতারুল আলম বলেন, এটা কোচিং না, অতিরিক্ত ক্লাস ।তবে সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক হয়ে সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রিদের অতিরিক্ত ক্লাসের বিষয়ে তিনি  বলেন ,বাইরে নিজের বাসায় অতিরিক্ত ক্লাসে পরানো যাবে। এছাড়াও হাজিপাড়া এলাকায় ,প্লাকোড কোচিং ,সাকসেস,রাসেলসহো অনেকেই আইনের তোয়াক্কা না করেই কোচিং বানিজ্য চালিয়ে যাচ্ছে । 


২৬শে এপ্রিল থেকে ২৩ মে পর্যন্ত দেশের সব কোচিং সেন্টার বন্ধ থাকবে বলে ঘোষণা দিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি। । এস এস সি ও সমমান পরীক্ষা উপলক্ষে কোচিং সেন্টার বন্ধ থাকবে বলে জানান তিনি। কিন্তু এই নির্দেশনাকে তোয়াক্কা করছেন না ঠাকুরগাঁওয়ে কোচিং সেন্টারের কর্তৃপক্ষ ও শিক্ষকরা। এ বিষয়ে  ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী অফিসার আবু তাহের মো:সামুসজ্জামান বিষয়টি জানানো হলে দ্রুত ব্যাবস্থা গ্রহন করার কাথা জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার।