lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
শুক্রবার, ৯ জুন, ২০২৩
Last Updated 2023-06-09T13:47:02Z
জাতীয়

শাহজাদপুরে সড়কে পানি আটকিয়ে জলাবদ্ধতার সৃষ্টি, মুসুল্লি ও শিক্ষার্থীদের চড়ম দূর্ভোগ

Advertisement

সেলিম রেজা সিরাজগঞ্জ প্রতিনিধি 

সিরাজগঞ্জের শাহজাদপুরে মসজিদে যাওয়ার সড়ক আটকিয়ে জলাবদ্ধতা সৃষ্টি করেছে মোঃ বারেক মোল্লা। উপজেলার পোরজনা ইউনিয়নের জামিরতা পূর্বপাড়া সালাতুন নুর জামে মসজিদ ও হাফিজিয়া মাদ্রাসায় যাওয়ার একমাত্র সড়কে মাটি দিয়ে উচু করে জলাবদ্ধতা সৃষ্টি করে মুসুল্লিদের নামাজে যাওয়ায় চরম দূর্ভোগ সৃষ্টির অভিযোগ   মৃত্য আজাহার মোল্লার ছেলে মোঃ বারেক মোল্লার বিরুদ্ধে।

এছাড়া ও এই সড়ক দিয়ে জামিরতা উচ্চ বিদ্যালয়, জামিরতা জহুরা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়, জামিরতা ডিগ্রি কলেজ, সোনাতনী উচ্চ বিদ্যালয় ও হোরদিঘুলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রায় দুই হাজার শিক্ষার্থীসহ জামিরতা পূর্বপাড়া, ভাটপাড়া, গুধিবাড়ী গ্রামের কয়েক হাজার লোকের যাতায়াতের সড়কে এমন দূর্ভোগ সত্যিই অভাবনীয়!

এ বিষয়ে এলাকাবাসী জানান, মসজিদে যাওয়ার একমাত্র সড়কে মাটি দিয়ে উচু করার জন্য বৃষ্টি হলেই পানি জমে যায়। আর এই জন্য আমরা কেউ নামাজে যেতে পারি না।  যাওয়া গেলেও নোংরা  পানি দিয়ে যেতে হয়। নামাজের প্রথম শর্ত পবিত্রতা যা রক্ষা করা কঠিন হয়ে পরেছে। এতে আমাদের চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে।

এ ব্যাপারে মোঃ বারেক মোল্লা জানান, বৃষ্টির পানি আমার পুকুরে যাওয়ার সময় পার ভেঙে ক্ষতিগ্রস্থ হয়েছি।  এছাড়া ও তিনি সরকারি সড়কে মাটি দিয়ে উচু করে জলাবদ্ধতা সৃষ্টি করা সড়ককে সরকারি সড়ক না বলে দাবি করেন। 

উল্লেখ, গত কয়েক বছর আগে  এলাকাবাসী ও মসজিদ মাদ্রাসা কমিটি সরকারি সড়কে যাতায়াতের সুবিধার্থে মাটি ফেলার পর সড়ক ঘেঁষে পুকুর থেকে মাটি কেটে বাড়ি উঁচু করার কারণে সরকারি সড়কের মাটি পুকুরে চলে যায়।  এরপর সেই সরকারি সড়কের মাটি পুকুর থেকে কেটে একটি নির্দিষ্ট স্থান ভরাট করেছে মোঃ বারেক মোল্লা।