lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
শুক্রবার, ৯ জুন, ২০২৩
Last Updated 2023-06-09T09:25:28Z
জাতীয়

দুমকীতে লাশ নিয়ে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল, হত্যাকারীর ফাঁসীর দাবি

Advertisement

মোঃ রিয়াজুল ইসলামঃ 

পটুয়াখালীর দুমকীতে মুরাদিয়া ইউনিয়নের চরগরবদী গ্রামের জয়নাল ফকিরের ছেলে জাহাঙ্গীর ফকিরের(৩৮) লাশ নিয়ে হত্যা মামলার মূল আসামি সাকিব গাজী(২২) ও তার দোসরদের গ্রেফতারসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী।  

শুক্রবার(৯জুন) সকাল ৯টায় উপজেলার বোর্ড অফিস বাজারের লেবুখালি-বাউফল মহাসড়কে এক বিশাল শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। এতে উপজেলার বিভিন্ন এলাকার শতশত নারী-পুরুষ অংশ নিয়ে হত্যাকারীদের বিরুদ্ধে তীব্র নিন্দা ও ক্ষোভ জানাতে থাকেন। এসময় অতিদ্রুত আসামিদের গ্রেফতার করে সর্বোচ্চ শাস্তি চান উপস্থিত লোকজন, নইলে বিভিন্ন কর্মসূচি চলতে থাকবে মর্মে হুশিয়ারি দেন তাঁরা। পরে লাশ নিয়ে বিক্ষোভ মিছিল করতে করতে গিয়ে জয়গুন নেসা মাধ্যমিক বিদ্যালয় মাঠে নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। সবশেষে জাহাঙ্গীর ফকিরের লাশ তার গ্রামের বাড়িতে দাফন করা হয়।  

উল্লেখ্য, নিহত জাহাঙ্গীর ফকির দীর্ঘ ৫ বছর ধরে পটুয়াখালী জেলা সদরের ফটিকের খেয়াঘাট এলাকার সিকদার বোর্ডিংয়ের ম্যানেজারের দায়িত্বে ছিলেন। গত শুক্রবার(২ জুন) জাহাঙ্গীর ফকিরের কাছে ওই এলাকার স্থানীয় বখাটে মাদকাসক্ত সাকিব গাজী চাঁদা দাবি করেন। একপর্যায়ে চাঁদা না দেয়ায় পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দিয়ে পালিয়ে যায় সাকিব গাজী ও তার দোসররা। এ ঘটনার ৫ দিন পর ঢাকার শেখ হাসিনা বার্ন ইউনিটে বুধবার(৭জুন) দিবাগত রাত সাড়ে ১০টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।