lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
শনিবার, ১০ জুন, ২০২৩
Last Updated 2023-06-10T09:19:24Z
জাতীয়

দীর্ঘদিন বিদ্যুৎ সংযোগ বিছিন্ন আমিনপুর থানা মার্কাজ মসজিদ, কতৃপক্ষের সুদৃষ্টি চায় মসজিদ কমিটি

Advertisement

আলমগীর হুসাইন অর্থ:

আমিনপুর বাজার থেকে প্রায় ৩০০ গজ দক্ষিণে নুরুল করিম মিয়া (সেলিম) এর দানকৃত ১৩ শতাংশ জমির উপর নির্মিত হয় আমিনপুর থানা মার্কাজ মসজিদ। মসজিদটি তে এলাকার লোকজন নামাজ আদায় করা সহ কিছু ছাত্র লেখাপড়া করে আসছে। 

 নির্মাণকাল থেকে জমি দাতার বাড়ি থেকে বিদ্যুৎ নিয়ে মসজিদের বিদ্যুৎ চাহিদা পুরন করা হতো। সম্প্রতি তিনি দেশের বাইরে ( আমেরিকা) চলে যাওয়ার প্রাক্কালে সেই সংযোগ রাখা সম্ভব হয় নি।  তারপর থেকে ২ মাস মসজিদ টি বিদ্যুৎ সংযোগ বিছিন্ন। এদিকে নির্মাণকাল থেকে নেই মসজিদে যাওয়ার রাস্তা।  

এই সংকট নিরসনে মসজিদ কতৃপক্ষ মরহুম বকুল মিয়ার পরিবারের  নিকট থেকে বিদ্যুৎ এর খুঁটি ও তার নেওয়া এবং রাস্তার প্রয়োজনে ৪.১২ শতাংশ জমি ক্রয় করলেও তার ভাই (বকুল মিয়ার ভাই) আব্দুল সামাদ মিয়া (মুকুল পুলিশ) ও তার পরিবার বিদ্যুৎ এর খুঁটি এমনকি আপদকালীন ব্যবস্থা হিসেবে ডপ তাঁর যেতে না দেওয়ায় মসজিদটি বিদ্যুৎ বিছিন্ন হয়ে পড়েছে। এতে অতিকষ্টে নামাজ আদায় করছে মুসল্লীরা। এমনকি দুর্বিষহ গরমে মানবেতর জীবনযাপন করছে মসজিদের মুফতি, মুয়াজ্জিন ও ছাত্ররা। 

আমিনপুর থানা মার্কাজ মসজিদের বিদ্যুৎ ও রাস্তা সংকট নিরসনে বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সবুর আলী' ও বেড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল হক বাবু' র  হস্তক্ষেপ কামনা করছেন মসজিদ কতৃপক্ষ। 

মসজিদের বিদ্যুৎ  ও  রাস্তা সংকট সম্পর্কে বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সবুর আলী বলেন, আপনাদের ( সাংবাদিকদের) মাধ্যমে জানতে পারলাম।  মসজিদ কতৃপক্ষ লিখিত আবেদন করলে অবশ্যই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবো।