lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
বৃহস্পতিবার, ৮ জুন, ২০২৩
Last Updated 2023-06-08T05:33:06Z
বিশ্ববিদ্যালয় সংবাদ

পবিপ্রবিতে গণিত বিভাগের নতুন চেয়ারম্যান ড. মাসুদুর রহমান

Advertisement

মোঃ রিয়াজুল ইসলাম, পটুয়াখালী প্রতিনিধিঃ 

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের গণিত বিভাগের নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ প্রাপ্ত হয়েছেন ড. মুহাম্মদ মাসুদুর রহমান। গত 

সোমবার (৫ জুন) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অ.দা) অধ্যাপক ড. সন্তোষ কুমার বসু সাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য নিশ্চিত করা হয়। 

অফিস আদেশে বলা হয়- এ বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের বর্তমান চেয়ারম্যান প্রফেসর ড. মোঃ বেল্লাল হোসেন এর আবেদনের পরিপ্রেক্ষিতে তাঁর পরিবর্তে প্রফেসর ড. মুহম্মन মাসুদুর রহমান, গনিত বিভাগ-কে উচ্চ বিভাগের চেয়ারম্যান হিসেবে বিধি মোতাবেক (২৩.০১,২০২৩ খ্রি. তারিখে অনুষ্ঠিত রিজেন্ট বোর্ডের ৫০তম সভার ১১.৩ নং সিদ্ধান্ত অনুযায়ী) পরবর্তী ৩ (তিন) বছরের জন্য নিয়োগ প্রদান করা হলো। তিনি পবিপ্রবি এর প্রচলিত আইন ও সংবিধি অনুযায়ী দায়িত্ব পালন করবেন এবং বিধি মোতাবেক আর্থিক ও অন্যান্য সুবিধাদি প্রাপ্য হবেন। কর্তৃপক্ষ প্রয়োজনবোধে যে কোন সময় এই আদেশ সংশোধন বা পরিবর্তন করার ক্ষমতা সংরক্ষণ করে।

অধ্যাপক ড. মাসুদুর রহমান জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে ১৯৯৯ সালে গণিত বিভাগ থেকে ব্যাচেলর অব সাইন্স (স্নাতক) ও ২০০০ সালে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। এছাড়াও তিনি ২০১৪ সালে গণিতে এম. ফিল এবং ২০২১ সালে গণিত বিষয়ে পিএইচডি (ডক্টরেট) ডিগ্রি অর্জন করন। ২০০৭ সালে ড. মাসুদুর রহমান  পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে গণিত বিভাগে শিক্ষকতা শুরু করেন।