lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
মঙ্গলবার, ৬ জুন, ২০২৩
Last Updated 2023-06-06T13:44:59Z
জেলার সংবাদ

অসহায় আলফাজের সহায় সম্পত্তি জবর দখলের পায়তারা কাপাসিয়ার রানীগঞ্জে সামসুল হকের বিরুদ্ধে জুলুম বাজির অভিযোগ

Advertisement

আলিফ আরিফা গাজীপুর প্রতিনিধি : 

গাজীপুরের কাপাসিয়া উপজেলার রানীগঞ্জ এলাকার ঘোসাইগাঁও গ্রামের অসহায় আলফাজ উদ্দিন (৪২) এর সহায় সম্পত্তি কেড়ে নেয়ার পায়তারা করছে বলে অভিযোগ উঠেছে তার চাচা সামসুল হকের বিরুদ্ধে। এ বিষয়ে আইনের আশ্রয় নিলেও তেমন কোন সুফল পাচ্ছেনা ভুক্তভোগী আলফাজ উদ্দিন। রানীগঞ্জ ঘুরে জানা যায়- ওই গ্রামের মৃত রহিম উদ্দিন খানের ছেলে সামসুল হক (৭০)সহ তার স্ত্রী সন্তানেরা দীর্ঘ দিন যাবৎ মৃত আব্দুল হকের ছেলে আলফাজ উদ্দিনের সাথে জমি-জমা নিয়ে বিরোধ করে আসছে। মঙ্গলবার সকাল ১০ টার দিকে সামসুল হক বল পূর্বক আলফাজ উদ্দিনের দখলীয় সম্পত্তিতে অনধিকার প্রবেশ করে কলা গাছের চারা রোপন করার চেষ্টা করে। এ ছাড়া গত ১৪ মে তারিখেও সে লোকজন নিয়ে আলফাজের জমিতে অনধিকার প্রবেশ করে তার লিচুসহ লিচুগাছ কেটে নিয়ে যায়। আলফাজ তাতে প্রতিবাদ জানালে, তারা তাকে অকথ্য ভাষায় গালাগাল করে। শুধু তাই নয়- তারা আলফাজকে বিভিন্ন প্রকার হুমকি ও ভয়ভীতি প্রদর্শন করে।

তারা তার বাড়ীতে প্রবেশ করে তার স্ত্রী তাসলিমা আক্তারকে এলোপাথারীভাবে কিলঘুষি মেরে নীলাফুলা রক্তাক্ত জখম করে। আলফাজ তার স্ত্রীকে রক্ষা করার জন্য গেলে সামসুলহকগং তাকেও মারধর করে।

ওই অবস্থায় তারা নিজেদের জীবন রক্ষার্থে আত্মচিৎকার করিলে সামসুলহকগং চলে যায়। যাওয়ার সময় হুমকি প্রদান করে বলে যে- বাড়ীর যত গাছপালা ও ফল আছে সব কেটে নিয়ে যাবো এবং প্রয়োজনে বাড়ীর ভিটা পর্যন্ত জোরপূর্বক দখল করে নিবো। আলফাজ উদ্দিন এ প্রতিবেদককে বলেন- বিবাদীগণের বিরুদ্ধে গাজীপুর ৩য় সহকারী জজ আদালতে দেঃ মোঃ নং-১৭২/২০২১ দায়ের করা হয়েছে। এ প্রতিবেদক ওই গ্রামে গেলে কথা বলেন- রানীগঞ্জ বাজার ব্যবসায়ী কমিটির সাবেক সভাপতি মোঃ হারিছ মিয়া, আওয়ামীলীগ নেতা মোস্তাফিজুর রহমান মোস্তফা, মোবারক হোসেন, খন্দকার শাহাদাৎ হোসেন ও জনৈক আঃ সালাম। তারা জানান- আলফাজ উদ্দিন একজন নিরিহ বোকা ধরনের লোক। তার সৎ চাচা সামসুল হক বিগত দিনে তার সহায় সম্পত্তি বিক্রি করে ফেলেছে। এখন সে জোর খাঁটিয়ে ভয়-ভীতি প্রদর্শনের মাধ্যমে আলফাজ উদ্দিনের জমি-বাড়ি দখলের পায়তারা অব্যাহত রেখেছে। তারা জানান- এলাকায় বহুবার গ্রাম্য বিচার শালিস হলেও কোন ভাবেই সামসুল জমি তার প্রমাণ করতে পারেনি। তার ২/৩ ছেলে দেশের বাহিরে থাকার কারণে টাকার জোরে গুন্ডা-পান্ডা ম্যানেজ করে সে ভাতিজা আলফাজের সহায় সম্পত্তি নিজের করে নেয়ার কায়দা কৌশল চালাচ্ছে।

আলফাজ তার পরিবারে একমাত্র উপার্জনক্ষম পুরুষ সদস্য। কৃষি কাজ করে কোন রকমে সে সংসার টিকিয়ে রেখেছে। যে কারণে তাকে একা পেয়ে সামসুল হক জুলুমবাজি করছে। আলফাজসহ এলাকাবাসী সামসুল হকের জুলুমবাজির হাত থেকে বাঁচার জন্য প্রশাসনের সু-দৃস্টি কামনা করছেন।