lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
বৃহস্পতিবার, ৮ জুন, ২০২৩
Last Updated 2023-06-08T15:21:14Z
আইন ও অপরাধ

বাসদ নেত্রী মনিষার বিরুদ্ধে বাড়ি ঘর ভাঙচুর ও জমি দখলের অভিযোগে সংবাদ সম্মেলন

Advertisement

মোঃ সাইদুল ইসলাম স্টাফ রিপোর্টার:

বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ) বরিশাল জেলার সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্তীর বিরুদ্ধে তার নিজ গ্রামের বাড়ি বাকেরগঞ্জ উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নের শ্যামপুর গ্রামে মানিক গাজীর বাড়িতে বসত ঘর ভাঙচুর লুটপাট ও জমি দখলের অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার ৭ জুন (বুধবার) সকাল ১১টায় মনিষা চক্রবর্তী শ্যামপুর গ্রামের মানিক গাজীর বাড়িতে শতাধিক ভাড়াটে লোকজন ও ৭ টি পিকআপ ভ্যান ও একটি মাইক্রোবাস নিয়ে এসে জামাল গাজী, শহিদ গাজী, সুজন গাজীর তিনটি কাঠের বসত ঘর ও মজিবর গাজীর একটি বিল্ডিং এর পাকা ঘরে ভাঙচুর চালায়।

এ ঘটনায় ৮ জুন (বৃহস্পতিবার) বিকেল ৫ টায় ভুক্তভোগির পরিবার শ্যামপুরের নিজ বাড়িতে সংবাদ সম্মেলন করেছেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মজিবর গাজী।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, তাদের বাড়িতে পুরুষ লোক না থাকায় ৭ জুন মনিষা চক্রবর্তী ভাড়াটে লোকজন নিয়ে এসে মহিলাদের মারধর করে বাড়ি থেকে তাড়িয়ে দেয়। এ সময় হামলাকারীরা বসতবাড়ি ভাঙচুর, লুটপাট চালায় ও তাদের বসত ঘরে থাকা নগদ টাকা পয়সাসহ মালামাল লুটপাট করে নেয়। তিনি আরও বলেন, মনীষা চক্রবর্তীর সাথে তাদের দীর্ঘদিন ধরে জমিজমা নিয়ে বিরোধ চলে আসছে। তারা মনীষা চক্রবর্তীর বিরুদ্ধে আদালতে একাধিক মামলাও করেছেন যা চলমান। কিন্তু সে আইনকানুন মানছে না। প্রশাসনকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে তাদের বাড়িঘর সম্পত্তি তার পৈত্রিক সম্পত্তি দাবি করে বাড়িঘর থেকে উচ্ছেদ করে সব দখলে নেয়ার চেষ্টা চালাচ্ছে। এ ঘটনায় বৃহস্পতিবার তার স্ত্রী সেফালী বেগম বাকেরগঞ্জ থানায় মনিষা চক্রবর্তীকে ১ নং বিবাদী করে কয়েকজনের নামে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

সংবাদ সম্মেলনে মজিবর গাজী আক্ষেপ করে বলেন, এ বিষয়ে তারা থানা পুলিশকে জানালে ঘটনাস্থলে পুলিশ গেলেও তারা কোন ব্যবস্থা গ্রহণ করেনি। উল্টো মনীষা চক্রবর্তী তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করে আসছে। এখন তাদের বাড়িঘর ভেঙে চুরে নিয়ে গেছে। যে কারনে তাদের বাড়িতে তিনটি পরিবারের ২০-২৫ জন মানুষ পথে বসেছে। তাদের মাথা গোজার ঠাঁইটুকু কেরে নিয়েছে। 

বাকেরগঞ্জ থানার অফিসার ইনচার্জ এস এম মাকসুদুুর রহমান জানান, সংবাদ পেয়ে বাড়ি ঘর ভাঙচুর ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। তিনি একটি লিখিত অভিযোগ পেয়েছেন। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান।