lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
সোমবার, ৫ জুন, ২০২৩
Last Updated 2023-06-05T15:34:52Z
জাতীয়

বিশ্ব পরিবেশ দিবস ২০২৩ উদযাপন

Advertisement

পরিতোষ কুমার বৈদ্য,শ্যামনগর(সাতক্ষীরা) প্রতিনিধি 

"প্লাস্টিক দূষণের সমাধানে শামিল হই সকলে" প্রতিপাদ্যকে লক্ষ্য করে বিশ্ব পরিবেশ দিবস পালন করা হয়।

৫ জুন ২০২৩ তারিখ সোমবার বিকাল ৪:৩০ টায় বিশ্ব পরিবেশ দিবস ২০২৩ উদযাপন উপলক্ষ্যে বেসরকারী উন্নয়ন সংস্থা সিসিডিবির স্টেপ এন্ড বিল্ড-ইন প্রজেক্ট, লিডার্স, কারিতাস, সুশীলন এবং সিএনআরএস এর সমন্বিত উদ্যোগে, আকাশলীনা ইকোপার্কের সামনে সচেতনতামূলক আলোচনা সভা এবং সংগীতানুষ্ঠানের আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে বক্তব্য রাখেন শ্যামনগর উজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ইদুজ্জামান সাঈদ, সভাপতিত্ব করেন লিডার্স এর নির্বাহী পরিচালক মোহন কুমার মন্ডল, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বুড়িগোয়ালিনী ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব  নজরুল ইসলাম, মুন্সিগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান অসীম কুমার মৃধা, ট্যুরিস্ট পুলিশের ওসি শেখ হেলাল উদ্দিন, সিসিডিবির প্রজেক্ট ম্যানেজার এস এম মনোয়ার হোসেন, কারিতাসের প্রোগ্রাম অফিসার ডঃ সুমন কুমার মালাকার প্রমূখ।

উক্ত অনুষ্ঠানে বক্তারা প্লাস্টিক সামগ্রী বর্জনের স্বপক্ষে জোরালো বক্তব্য রাখেন, যুক্তি স্থাপন করেন এবং সচেতন হওয়ার জন্য আহবান করেন। প্রোগ্রাম শেষে সুন্দরবনের পরিবেশ রক্ষার্থে ট্রলারের মাঝিদের মাঝে ডাস্টবিন বিতরণ করা হয় এবং পরিবেশের উপর চিত্রাঙ্গন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।