lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
শুক্রবার, ৯ জুন, ২০২৩
Last Updated 2023-06-09T10:56:27Z
বিশ্ববিদ্যালয় সংবাদ

পাবিপ্রবিতে অনিরুদ্ধ নাট্যদলের নেতৃত্বে ধ্রুব ও সজিব

Advertisement

নাজমুল ইসলাম, পাবিপ্রবি: 

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) একমাত্র নাট্য সংগঠন ‘অনিরুদ্ধ নাট্যদল’ এর নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। এতে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের গণিত বিভাগের শিক্ষার্থী ধ্রুব ব্যাপারী সভাপতি এবং একই শিক্ষাবর্ষের পূরকৌশল বিভাগের শিক্ষার্থী সজিব দাস সাধারণ সম্পাদক মনোনীত হয়েছেন।

বৃহস্পতিবার( ৮ জুন) সংগঠনটির অফিসিয়াল পেডে পূর্বের সভাপতি ও সাধারণ সম্পাদক  স্বাক্ষরিত মোট ২৭ সদস্যের এই কমিটির অনুমোদন দেওয়া হয়। 

নবীন সভাপতি ধ্রুব ব্যাপারী দায়িত্ব সম্পর্কে অনুভূতি জানাতে গিয়ে বলেন,আমার মূলত বেড়ে ওঠা রাজধানী ঢাকার পুরোনো এক শহরে।ছোটবেলা থেকেই গান,কবিতা,থিয়েটার,জাদু,ছবি আকা সহ নানা শিল্প মাধ্যমে কাজ করে গেছি।সেখানে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এ এসে 'অনিরুদ্ধ নাট্যদলের' বারান্দা ছিলো আমার মুক্তচর্চার একমাত্র আশ্রয়।আমি শিখেছি সংস্কৃতিকে লালন করে কীভাবে সব বাঁধা-বিপত্তি পেরিয়ে যেতে হয়।আমাদের অনিরুদ্ধ নাট্যদলের প্রতিষ্ঠা কালীন সভাপতি কনক মোহন দাদার হাত ধরে এই সংগঠনে আসা।অতঃপর নানা মঞ্চে নানা ভাবে কাজ করার সুযোগ পেয়েছি।এখানে প্রতিটা কর্মী নিজের পরিবারের মত করে যত্নে রেখেছেন আমাকে।সেই ভালোবাসার ধারাবাহিকতায় আজ আমি সংগঠনের দায়িত্ব পেয়েছি।দায়িত্ব শব্দ টা যদিও অনেক খানি ভারী,কিন্ত আমার বর্তমান কমিটিতে নানা দায়িত্বে যাদের পাশে পেয়েছি;সবাই বেশ প্রাণবন্ত এবং গুণী শিল্পী।আশাকরি সবাইকে সাথে নিয়ে অনিরুদ্ধ নাট্যদল কে বিশ্ববিদ্যালয় এবং জাতীয় পর্যায়ে উল্লেখযোগ্য অবস্থানে পৌঁছে দিতে পারবো।

নবনির্বাচিত সাধারণ সম্পাদক সজিব দাস বলেন,সাধারণ সম্পাদকের দায়িত্বটা বেশ বড়।আমি ভালোভাবে এই দায়িত্ব পালনের চেষ্টা করবো। বিশ্ববিদ্যালয় জীবনে অনিরুদ্ধ নাট্যদল থেকে আমি অনেক কিছু শিখেছি, এখনো শিখে যাচ্ছি। অনিরুদ্ধ  নাট্যদলের অ্যালামনাই এসোসিয়েশনের প্রতি কৃতজ্ঞ আমাকে এই পদে মনোনীত করে কাজ করার সুযোগ প্রদানের জন্য।সামনের দিনগুলোতে সবাইকে পাশে চাইবো,সবার দোয়া ও সহযোগিতা চাই।

২০১৬ সালের ফেব্রুয়ারিতে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রথম ও একমাত্র নাট্য সংগঠন হিসেবে "অনিরুদ্ধ নাট্যদল" প্রতিষ্ঠিত হয়।সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি  অর্থনীতি বিভাগের ৫ম ব্যাচের ছাত্র কনক মোহন রায় এবং প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক একই বিভাগ ও ব্যাচের ছাত্র সাদ্দাম হোসেন ফয়সাল।