lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
মঙ্গলবার, ৬ জুন, ২০২৩
Last Updated 2023-06-06T10:37:21Z
রাজনীতি

ছাত্রলীগের সভাপতি হয়েও তিনি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক

Advertisement

আহসান,বরিশাল ব্যুরো 

গঠনতন্ত্রের তোয়াক্কা না করে ছাত্রলীগের কমিটির সভাপতির পদে থেকে ভোলার মনপুরা উপজেলার ৩ নং সাকুচিয়া ইউনিয়নের  চরনিজাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক পদে চাকরি করার অভিযোগ উঠেছে সামসুউদ্দিন সাগর(৩৫) এর বিরুদ্বে। ঐ স্কুলের একাদিক অভিভাবকগণ অভিযোগ তুলে বলেন তিনি কিভাবে রাজননৈতিক পদ আঁকড়ে  ঢুকছেন সরকারি চাকরিতে। রাজননৈতিক সভা সমাবেশে অংশগ্রহণ করার কারনে,শ্রেনিকক্ষে ছাত্রছাত্রীদের ঠিক মত পাঠদান করেন না বলেও জানান তারা।

স্থানীয় মোতালেব (৪০), ফারুক (৩৫) সহ অন্যান্য অভিভাবক রা বলেন সামসুউদ্দিন সাগর টানা তিন মেয়াদে উপজেলা ছাত্রলীগের সভাপতির দ্বায়ীত্বে আছেন,পাশাপাশি তিনি এখান এক সরকারি প্রাথমিক বিদ্যালয় চাকরি করেন,কতদিন যাবত চাকরি করছেন প্রশ্ন করা হলে তারা বলেন, এক বছরেরও কিছু কম সময় হবে।

 অভিযুক্ত উপজেলা ছাত্রলীগ সভাপতি সামসুউদ্দিন সাগর কে এ বিষয় মুঠোফোনে প্রশ্ন করলে তিনি ক্ষিপ্ত হয়ে পাল্টা প্রশ্ন করে বলেন আপনি কেন ফোন দিয়েছেন,রাজনীতি করি বলে কি আমরা সরকারি চাকরিও করতে পারবনা,ভোলা জেলা ছাত্রলীগ সভাপতি - রাইয়ান আহমেদ বলছেন,গঠনতন্ত্র অনুযায়ী, রাজননৈতিক দ্বায়ীত্বশীল পদপদবীতে থেকে সরকারি চাকরি করার কোনো বিধান নেই করতে পারেন না। ছাত্রলীগ বলতে নয় যেইকোনো রাজননৈতিক সংগঠন এমনই নিয়ম। মনপুরা উপজেলা ছাত্রলীগের বর্তমান সভাপতি সামসুউদ্দিন সাগর, উনি এ পদে থেকে যদি সরকারি চাকরি করে থাকেন এবিষয় আমি অবগত না। বিষয়টা আমি খোঁজখবর নেই,সংশ্লিষ্টতা পেলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে। 

উক্ত চর নিজাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ গিয়াস উদ্দিন, সাংবাদিকদের নিশ্চিত করে বলেন, সামসুউদ্দিন সাগর আমার প্রতিষ্ঠানের সহকারি শিক্ষক,এবং সে ছাত্রলীগের  সভাপতি, তবে সে এখনো পদত্যাগ করেনি বলে জানি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)পোস্টিং না থাকায় তার বক্তব্য না পেয়ে মনপুরা উপজেলা শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোঃমিজানুর রহমানের সাথে কথা বললে, তিনি এব্যাপার গত কিছুদিন আগে সামসুউদ্দিন সাগর রাজননৈতিক পদপদবী ছেড়ে দিবেন বলে লিখিত ভাবে আমাদেরকে অবহিত করেছেন, বর্তমানে তিনি পদপদবী ছেড়েছেন কিনা তা আমার জানা নেই।

এদিকে জেলা শিক্ষা কর্মকর্তা আমিনুল ইসলাম দৈনিক আজকের দর্পণ কে বলেন, রাজননৈতিক পদে বহাল থেকে সরকারি চাকরি করার কোনো আইনগত বিধান নেই তদন্ত করে অবশ্যই ব্যাবস্থা গ্রহণ করব।

এছাড়াও সামসুউদ্দিন সাগরের বিরুদ্বে ছাত্রলীগের পদপদবী ব্যাবহার করে জোরপূর্বক অন্যের জমি দখল, চাঁদাবাজি, নাড়ী কেলেঙ্কারির সহ বিস্তর অভিযোগ রয়েছে এলাকাবাসীর।