lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
বুধবার, ৭ ফেব্রুয়ারী, ২০২৪
Last Updated 2024-02-07T15:54:22Z
সারাদেশ

মাদারীপুরে ৫টি ভিন্ন ক্যাটেগরীতে ১০জন নারী পেল জয়িতা পুরস্কার - BD Prokash

Advertisement


মীর ইমরান-মাদারীপুর প্রতিনিধি:


মাদারীপুরে আন্তর্জাতিক বেগম রোকেয়া দিবস ও নারী নির্যাতন প্রতিরোধ উদযাপন উপলক্ষে  ,জয়িতা অন্বেষণে বাংলাদেশ শীর্ষক কার্যক্রমের আওতায় জেলা পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতাদের সংবর্ধনা প্রদান করা হয়েছে।



 বুধবার (৭ ফেব্রুয়ারী) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ৫টি ভিন্ন ক্যাটেগরীতে ১০ জন শ্রেষ্ঠ নারী কে সম্মাননা স্মারক ও পুরস্কার বিতরণ করা হয়েছে।



মাদারীপুর সদর উপজেলা পর্যায়ে যারা শ্রেষ্ঠ জয়িতা হয়েছেন তারা হলেন অর্থনৈতিক ভাবে সাফল্য অর্জনকারী রহিমা খাতুন, সফল জননী সানজিদা হোসেন, শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী সোহানা বিলকিস, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করা নারী রহিমা আরা দোলা ও সমাজ উন্নয়নে অসামান্য অবদানকারী মিসেস আনোয়ারা। এছাড়াও জেলা পর্যায়ে অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী রহিমা খাতুন, শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী হোসনেয়ারা, সফল জননী সানজিদা হোসেন রানী, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করা নারী নিপা বিশ্বাস ও সমাজ উন্নয়নে অসামান্য অবদানকারী উম্মে সায়মা। এসময় আনোয়ারা রাজ্জাক আনু চৌধুরীর লেখা ‘মুক্তির মহানায়ক বঙ্গবন্ধু'পঞ্চকাব্য বইটির মোড়ক উন্মোচন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান এমপি।



অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ সাইফুল ইসলামের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী পুলিশ সুপার মোঃ আলাউল হাসান, পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ, সদর নির্বাহী কর্মকর্তা আল মামুন, মহিলা বিষয়ক কর্মকর্তা হামিদা খাতুন সরকারি কর্মকর্তা সহ অন্যরা।