lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
বুধবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২৪
Last Updated 2024-02-14T03:57:15Z
জাতীয়

″বদলে যাওয়া বাংলাদেশ" ও কাব্যগ্রন্থ ′বিমূর্ত′র মোড়ক উন্মোচন করেন পররাষ্ট্র মন্ত্রী ড.হাছান মাহমুদ - BD Prokash

Advertisement


মো: মহিব্বুল্লাহ, স্টাফ রিপোর্টার   


রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আজ মঙ্গলবার বিকেল ৪ঃ৩০ মিঃ এ  বাংলা একাডেমি আয়োজিত অমর একুশে গ্রন্থমেলায় উদীয়মান লেখক জাতীয় দৈনিক আমার সময় পত্রিকার নির্বাহী সম্পাদক ও গবেষক মুহা: মীযানুর রহমান এর ‘বদলে যাওয়া বাংলাদেশ’ এবং কবি রেবেকা শিল্পীর চতুর্থ কাব্যগ্রন্থ ‘বিমূর্ত’র মোড়ক উন্মোচন করেন পররাষ্ট্র মন্ত্রী ও আওয়ামীলীগ এর যুগ্ম সাধারন সম্পাদকঃ ড.হাছান মাহমুদ।



মোড়ক উন্মোচন  অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন গ্রন্থ দু’টির প্রকাশক অনার্য প্রকাশনীর চেয়ারম্যান সফিক রহমান, নদী নিরাপত্তার সংগঠন নোঙর সভাপতি সুমন শামস, ছাত্রলীগের সাবেক সহসভাপতি তুখোড় ছাত্রনেতা ও বর্তমান যুবনেতা, মাদারীপুরের কৃতি সন্তান এইচ,এম মেহেদী হাসান সহ বিভিন্ন লেখক সাংবাদিক, কবি সাহিত্যিক ও গণমাধ্যম কর্মিরা।



গ্রন্থমোড়ক উন্মোচনকালে ড. হাছান মাহমুদ বলেন, একুশের বইমেলা প্রাণের মেলা, বাঙালির মিলনমেলায় পরিণত হয়েছে। তরুণ-তরুণী, শিশু-কিশোর,বৃদ্ধ সবাই মেলায় আসেন একটু নি:শ্বাস ফেলা, বইয়ের পাতা উল্টানো, বই কেনার জন্য। তিনি বলেন, আমাদের লক্ষ্য একটি মানবিক সমাজকল্যাণ রাষ্ট্র গড়া এবং সেই লক্ষ্যে আমাদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। 

 


আজকের দেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বদলে যাওয়া বাংলাদেশ বর্ণনা করে পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, ১৫ বছরের আগের বাংলাদেশের সাথে আজকের অনেক পার্থক্য। আবার আজকের সাথে আগামী ১০ বছর পরের বাংলাদেশেরও অনেক পার্থক্য হবে। পদ্মা সেতু, শীতাতপ নিয়ন্ত্রিত মেট্রোরেলে ভ্রমণ, নদীর তলদেশ দিয়ে টানেল এ সব অভাবনীয় উন্নতির মধ্য দিয়ে বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বে  অদম্য গতিতে এগিয়ে চলেছি আমরা।



"বদলে যাওয়া বাংলাদেশ" বই এর মোড়ক উন্মোচন শেষে মন্ত্রী, বইটিতে উল্লেখিত বাংলাদেশের উন্নয়নের বিভিন্ন দিক সম্পর্কে আলোচনা করেন এবং উদিয়মান তরুণ লেখক মিযানুর রহমানের প্রশংসা করেন।



অনুষ্ঠান শেষে  মন্ত্রী সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, ‘আমরা আশা করি, বিএনপি হতাশা কাটানোর জন্য লিফলেট বিতরণ ও নিয়মতান্ত্রিক কর্মসূচির মধ্যেই থাকবে, পেট্রোলবোমা নিয়ে মানুষের ওপরে ঝাঁপিয়ে পড়বে না।



পররাষ্ট্রমন্ত্রী  আরো বলেন, ‘বিএনপি নির্বাচনের পর কোমর ভেঙে পড়ে গিয়েছিল, আমরা চাই তারা হতাশা কাটিয়ে কোমর সোজা করে দাঁড়াক।



অনুষ্ঠান  শেষে পররাষ্ট্রমন্ত্রী মোড়ক উন্মোচিত বই দু’টির প্রকাশক অনার্য প্রকাশনীর স্টল পরিদর্শন করেন ও বইমেলা ঘুরে দেখেন।