lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী, ২০২৪
Last Updated 2024-02-20T13:11:56Z
আইন ও অপরাধ

পলাশে মক্তব থেকে ফেরার পথে শিশুকে তুলে নিয়ে ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার ১ - BD Prokash

Advertisement


হাজী জাহিদ :


নরসিংদীর পলাশে মক্তব (মাদ্রাসা) থেকে ফেরার পথে (৮) বছরের এক শিশুকে মুখ চেপে ধরে রাস্তা থেকে তুলে নিয়ে ধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় সোমবার রাতে অভিযুক্ত ধর্ষক আব্দুর রহমান (৩৬) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃত আব্দুর রহমান উপজেলার ঘোড়াশাল পৌর এলাকার মধ্য বাগপাড়া গ্রামের আব্দুল কুদ্দুস মিয়ার ছেলে।




এর আগে, সোমবার সকাল ৮ টার দিকে মাদ্রাসার মক্তব থেকে ফেরার পথে ওই শিশুকে মুখে চাপ দিয়ে ধরে রাস্তা থেকে তুলে নিয়ে ধর্ষণ করে আব্দুর রহমান।




তথ্যটি নিশ্চিত করেন পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইকতিয়ার উদ্দিন।




থানা পুলিশ ও ভুক্তভোগী পরিবারের সাথে কথা বলে জানা গেছে,সোমবার সকাল ৮ টার দিকে মাদ্রাসার মক্তব থেকে ফেরার পথে মধ্য বাগপাড়া গ্রামের কিরণ মিয়ার বাড়ির কাছে আসার পর আগে থেকেই উৎপেতে থাকা অভিযুক্ত আব্দুর রহমান ওই শিশুটির মুখে চাপ দিয়ে ধরে রাস্তা থেকে তুলে একটি টিনশেড ঘরে নিয়ে খুন-জখমের ভয় দেখিয়ে জোর পূর্বক ধর্ষণ করে। ঘটনার পর সকাল ৯ টার দিকে ভুক্তভোগী ওই শিশুটিকে অসুস্থ অবস্থায় ছেড়ে দিলে শিশুটি বাড়িতে গিয়ে ঘটনার বর্ণনা দিলে স্থানীয় বাসিন্দারা থানা পুলিশকে বিষয়টি অবগত করেন।




এ ব্যাপারে পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইকতিয়ার উদ্দিন জানান, শিশু ধর্ষণের খবর পাওয়া মাত্র ঘোড়াশাল ফাঁড়ি পুলিশের উপপরিদর্শক (এসআই) মো. মাজেদুল রহমানকে ঘটনাস্থলে পাঠানো হলে অভিযুক্ত আব্দুর রহমান পালিয়ে যায়। পরে গোপন সংবাদের ভিত্তিতে ও তথ্য প্রযুক্তির সহায়তায় সোমবার রাতেই অভিযুক্ত আব্দুর রহমানকে গ্রেপ্তার করতে সক্ষম হন থানা পুলিশের একদল চৌকস টিম। ওসি আরও জানান, গ্রেপ্তারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধর্ষণের কথা শিকার করেছে আব্দুর রহমান। এ ঘটনায় ভুক্তভোগী শিশুটির মা বাদী হয়ে থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন। ওই মামলায় অভিযুক্ত আব্দুর রহমানকে আদালতে পাঠানোসহ ভুক্তভোগী শিশুটিকে ডাক্তারী পরীক্ষার জন্য নরসিংদী সদর হাসপাতালে পাঠানো হয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।