lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২৪
Last Updated 2024-02-23T13:50:20Z
আইন ও অপরাধ

গোপালপুর ঘাটে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়াঁ আদায় - BD Prokash

Advertisement


মনির হোসেন পিন্টু,চরভদ্রাসন(ফরিদপুর)প্রতিনিধি:


ফরিদপুরের চরভদ্রাসন উপজেলার পদ্মা নদীর গোপালপুর ঘাটে হটাৎ করেই সি-বোর্ড ও লঞ্চের ভাড়া বেশি করে নেয়ার অভিযোগ উঠেছে।



যাত্রীদের অভিযোগ যেখানে দুই দিন আগেও জনপ্রতি সি-বোর্ডের ভাড়া ছিলো ১৫০ টাকা ও লঞ্চের ভাড়া ৭০ টাকা করে, সেখানে হটাৎ করেই আজ জনপ্রতি সি-বোর্ডের ভাড়া নেয়া হচ্ছে ২০০ টাকা করে ও লঞ্চের ভাড়া ১০০ টাকা করে যাত্রীদের অভিযোগ।



সরজমিনে (২৩ ফেব্রুয়ারি) শুক্রবার গোপালপুর ঘাট ঘুরে দেখা যায়, সি-বোর্ডের যাত্রীদের কাছ থেকে ৫০ টাকা অতিরিক্ত ভাড়াসহ ২০০ টাকা করে নেয়া হচ্ছে, আর লঞ্চের যাত্রীদের কাছে অতিরিক্ত ৩০ টাকা বেশিসহ ১০০ টাকা করে ভাড়া নেয়া হচ্ছে।



সি-বোর্ডের বেশি ভাড়া নেয়ার বিষয়ে জানতে চাইলে, ঘাটের দায়িত্বে থাকা সোহেল জানান, আমাদের কাছে উপজেলা প্রশাসনের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায়ের আদেশ আছে। 



তবে, এসময় তার কাছে অতিরিক্ত ভাড়া আদায়ের আদেশের কপি দেখতে চাইলে সে তা দেখাতে পারে নাই। 


অতিরিক্ত ভাড়া আদায়ের বিষয়ে জানতে চাইলে, উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহেদি মোর্সেদ জানান, ঘাটে অতিরিক্ত ভাড়া আদায়ের বিষয়টি আমার জানা নেই। এ বিষয়টি আমি আপনার কাছ থেকেই জানলাম। আমি এব্যাপারে খোঁজ নিচ্ছি বলে তিনি জানান। 



এদিকে, একই ঘটনা ঘটছে গোপালপুর ঘাটের লঞ্চ পারাপারেও। সেখানে যাত্রীদের কাছ থেকে রেগুলার জনপ্রতি ৭০ টাকা ভাড়ার পরিবর্তে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ৩০ টাকা বেশিসহ ১০০ টাকা করে বেশি ভাড়া নেয়া হচ্ছে বলে যাত্রীদের অভিযোগ।