lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
শনিবার, ১০ ফেব্রুয়ারী, ২০২৪
Last Updated 2024-02-10T12:42:17Z
আইন ও অপরাধ

লালপুরে মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রির দায়ে ৮ ফার্মেসীকে জরিমানা - BD Prokash

Advertisement


নাটোর জেলা প্রতিনিধি:


নাটোরের লালপুরে মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রির উদ্দেশ্য সংরক্ষণ করার দায়ে আট ফার্মেসীকে ১ লাখ ৩৩ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা- অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর।



শনিবার (১০ ফেব্রুয়ারি) সকাল ১১ টায় উপজেলার গোপালপুর বাজারে অভিযান পরিচালনা করে এজরিমানা করেন নাটোর ভোক্তা অধিকারের সহকারী পরিচালক মেহেদী হাসান তানভীর।



তিনি জানান, লালপুর থানা পুলিশের সহযোগিতায় গোপালপুর বাজারে মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রয়ের উদ্দেশ্যে সংরক্ষণ ও ফিজিশিয়ান স্যাম্পল রাখার অপরাধে জামিল ফার্মেসীকে ৩০ হাজার টাকা, ভাই ভাই ফার্মেসী, মেডি ফার্মা, খন্দকার ফার্মেসী, মা মেডিসিন কর্ণারকে  ২০হাজার টাকা করে, খান মেডিকেল ফার্মেসীকে ১০ হাজার টাকা, রাসেল ফার্মেসীকে ৮ হাজার টাকা ও শামীম ফার্মেসীকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান এই কর্মকর্তা।



এবিষয়ে লালপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি এএম রায়হান বলেন, এ ধরনের অভিযান অব্যহত রাখলে অসাধু ব্যবসায়ীরা কোন প্রকার অনিয়ম করতে পারবে না। অনেক সময় মেয়াদ শেষ হওয়ার পরেও ওষুদ বিক্রি করা হয়। এতে আমরা সাধারণ মানুষ প্রতারিত হই। এমন কি এসব ওষুধের কারণে জীবননাশেরও সম্ভবনা রয়েছে। তাই এ অভিযান মাঝে মধ্যে করা উচিত।