lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী, ২০২৪
Last Updated 2024-02-20T06:05:00Z
সারাদেশ

মহেশখালীতে যুব কাফেলা'র উদ্যোগে মাহফিল ও মহাসুন্নী সমাবেশ অনুষ্ঠিত - BD Prokash

Advertisement


নুরুল করিম (মহেশখালী) প্রতিনিধি


মহেশখালী উপজেলার কুতুবজোম ইউনিয়নের কালামিয়া বাজার মাঠে ৪ত মহযরত চার খলিফা ও ইমাম হাসান হোসাইন (রাঃ) স্মৃতি কাফেলা'র উদ্যোগে এক আজিমুশশান ঈদে মিলাদুন্নবী (সঃ) মাহফিল ও মহাসুন্নী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। 



সোমবার (১৯ শে ফেব্রুয়ারি) উপজেলার কুতুবজোম কালামিয়া বাজারের মাঠে এলাকার যুবসমাজ এ মাহফিলের আয়োজন করে। বাদ মাগরিব থেকে শুরু হয়ে মধ্যরাতে আখেরী মোনাজাতের মধ্যে দিয়ে মাহফিল শেষ হয়।



এতে কালামিয়া বাজারের বিশিষ্ট ব্যবসায়ী হাজী জালাল আহমদ (সঃ) এর সভাপতিত্বে মাহফিলে প্রধান বক্তা সু-মধুর কন্ঠস্বর আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মুফাসসিরে কোরআন মিডিয়া ব্যক্তিত্ব ইসলামিক স্কলার বন্দর নগরী চট্টগ্রাম থেকে আগত ও ছিপাতলী জামিয়া গাউছিয়া মুঈনিয়া আলিয়া কামিল মাদ্রাসা'র প্রধান মুফাচ্ছিল আল্লামা গাজী শফিউল আলম নেজামী (মা.জা.আ.) তিনি বলেন, ইসলাম হলো একটি পূর্ণাঙ্গ জীবন ব্যবস্থা। রাসুল (সা.) এর আদর্শ মেনে চলতে হলে আমাদের সবাইকে সকল ধরনের অপরাধমূলক কার্যক্রম থেকে দূরে থাকতে হবে। পিতা-মাতার খেদমত করতে হবে। মানুষকে নামাজের প্রতি আহবান করতে হবে। সন্তানদেরকে দ্বীনি শিক্ষায় শিক্ষিত করে তুলতে হবে। তাহলেই পৃথিবীতে শান্তি বিরাজ করবে। তাই আসুন দুনিয়ার লোভ লালসা পরিহার করে আল্লাহকে ভয় করি, রাসুলকে (সা.) ভালবাসি, আমার বিশ্বাস তাহলেই দুনিয়া ও আখেরাতে আমরা সফল হতে পারবো ইনশাআল্লাহ। পবিত্র মহাগ্রন্থ আল-কোরআন ও হাদিস থেকে তাফসীর পেশ করেন। 



উক্ত মাহফিলে বিশেষ বক্তা হিসেবে তাফসীর পেশ করেন আধুনিক যুগের আলোড়ন সৃষ্টিকারী বক্তা হযরত মাওলানা ফয়সাল আমিন আল-কাদেরী, শায়ের শাহাজাদা মুহাম্মদ মিজান কাদেরী, কালামিয়া বাজার জামে মসজিদের খতিব হাফেজ নুরুচ্ছাফা আল-কাদেরী এছাড়াও মাহফিলে কোরআন ও হাদিস থেকে তাফসীর পেশ করেন স্থানীয় ওলামায়ে কেরামগণ। 



বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন.. বিশিষ্টা আওয়ামী লীগের নেতা ও বাজারের ব্যবসায়ী সাহাব উদ্দিন, ব্যবসায়ী নুরুল হক কোম্পানি, ৬নং ওয়ার্ডের এম ইউপি শেখাব উদ্দিন মাসুম'সহ এসময় অত্র এলাকার যুবসমাজ ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গসহ অসংখ্য ধর্মপ্রাণ মুসল্লিরা এ মাহফিলে অংশগ্রহন করেন।



মাহফিলে বক্তারা আল্লাহ সন্তুষ্টি অর্জনে নির্দেশনামূলক বক্তব্য রাখেন এবং রাসূল (সা.) এর জীবনের উপরে গুরুত্ব দিয়ে তারা অনুসরণ করে আমল করার দিক নির্দেশনাও প্রদান করেন। শেষে সারা বিশ্বের মুসলিম উম্মাহর শান্তি ও কল্যাণ কামনায়'সহ উক্ত সংগঠনের সফলতায় বিশেষ দোয়া ও মোনাজাতে মধ্যেই শেষ হয়েছে।