lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
শনিবার, ১০ ফেব্রুয়ারী, ২০২৪
Last Updated 2024-02-10T13:22:46Z
ধর্ম

সুনাইত্যা জামে মসজিদে সাপ্তাহিক দারুল ক্বিরাতের বিদায়ী অনুষ্ঠান ও প্রবাসী সংবর্ধনা - BD Prokash

Advertisement

 

সোহেল মিয়া,দোয়ারাবাজার(সুনামগঞ্জ):


সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার নরসিংপুর ইউনিয়নের সুনাইত্যা জামে মসজিদে দারুল ক্বিরাত মজিদিয়া ফুলতলী ট্রাষ্ট এর সাপ্তাহিক শাখার বিদায়ী অনুষ্ঠান, পুরস্কার বিতরণ ও প্রবাসী সংবর্ধনা সম্পন্ন হয়েছে। 



শনিবার সকালে সুনাইত্যা জামে মসজিদে আয়েজিত অনুষ্ঠানে প্রায় তিনশতাধিক শিক্ষার্থী, অতিথি ও সংবর্ধিত প্রবাসী অতিথিদের উপস্থিততে অনুষ্ঠান প্রানবন্ত হয়ে এক মিলন মেলায় পরিনত হয়।



সুনাইত্যা গ্রামের মুরুব্বি আশ্রব আলী'র সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি ছিলেন সুনাইত্যা গ্রামের মোঃ আরশ আলী,ক্বারী আলী আহমদ,ক্বারী আঃ রউফ, ক্বারী নুরুল হক,ইউসুফ আলী,হাফিজ খলিলুর রহমান,ফখর উদিন,জসিম উদ্দিন, সাপ্তাহিক দারুল ক্বেরাত সুনাইত্যা মসজিদ শাখার প্রধান ক্বারী ও মসজিদের ইমাম মাও আব্দুস শহীদ, ক্বারী আলী আহমদ,মোহাম্মদ আলী,ক্বারী মুরসালিন,হুমায়ুন কবির।



এতে প্রবাসী সংবর্ধিত অতিথি ছিলেন দুবাই প্রবাসী আব্দুল করিম ময়না,সৌদি আরব প্রবাসী কালা মিয়া,ওমান প্রবাসী রফিক আলী,সৌদি আরব প্রবাসী মামুন আহমদ,জসিম উদ্দিন,আমেরিকা প্রবাসী মাসুদ চৌধুরী,সৌদি আরব প্রবাসী ফয়জুল হক,দুবাই প্রবাসী ইমাদ উদ্দিন।



সভা শেষে ছুরা থেকে রাবে জামাত পর্যন্ত প্রতিযোগিতায় বিজয়ী,প্রতি শ্রেনিতে শীর্ষ ফলাফল অজর্ন ও উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ। শিক্ষক ও শিক্ষার্থীদের পক্ষ থেকে উপস্থিত অতিথিদের মধ্যে ও সম্মাননা ক্রেষ্ট তুলে দেওয়া হয়।



উল্লেখ্য, যে ২০২৩ সালের ২৩ মে শুরু হওয়া সুনাইত্যা জামে মসজিদে সাপ্তাহিক দারুল ক্বেরাতে  ২৫০ জন শিক্ষার্থী সূরা জামাত থেকে রাবে পর্যন্ত কোরআন শিক্ষা গ্রহন করে।



পরিশেষে, বিদায়ী সকল শিক্ষার্থী ও  সুনাইত্যা গ্রামবাসীর জন্য দোয়া মোনাজাত পরিচালনা করে ও শিরনী বিতরণের মধ্যদিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।