lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
সোমবার, ১২ ফেব্রুয়ারী, ২০২৪
Last Updated 2024-02-12T06:26:04Z
শিক্ষা

কুতুবজোম দাখিল মাদ্রাসা'য় বিদায় অনুষ্ঠানে এ প্লাস প্রাপ্তদের ১০ হাজার টাকা পুরস্কার প্রদান - BD Prokash

Advertisement


নুরুল করিম (মহেশখালী) প্রতিনিধি:


মহেশখালী উপজেলার কুতুবজোম ইউনিয়নে অবস্থিত স্বনামধন্য ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান কুতুবজোম জামেউস সুন্নাহ দারুল উলুম দাখিল মাদ্রাসায় গত ২০২৩ সালের দাখিল পরীক্ষায় উপজেলা পর্যায়ে শীর্ষস্থান ও জিপিএ-৫ অর্জনে মেধাবী শিক্ষার্থীদের নগদ অর্থ পুরস্কার প্রদান ও ২০২৪ সালের দাখিল পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা এবং বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরুষ্কার বিতরণ সম্পন্ন হয়েছে।



রোববার, ১১ ই ফেব্রুয়ারি মাদ্রাসা ক্যাম্পাসে আয়োজিত তিন ব্যাপী অনুষ্ঠানে সমাপনী দিনে প্রধান অতিথি ছিলেন কুতুবজোম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এডভোকেট শেখ কামাল।



মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব আমির হোসেন কোম্পানি এর সভাপতিত্বে ও সহ-সুপার মাওলানা আলী রেজা এবং সিনিয়র শিক্ষক মাওলানা আইয়ুব রহমানের এর যৌথ সঞ্চালনায় শুরুতে কোরআন তেলওয়াত শেষে স্বাগত বক্তব্য রাখেন, অত্র মাদ্রাসা'র সুপার মাওলানা আজাহারুল ইসলাম।



এ সময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা ডাঃ সেলিম উল্লাহ খান, খোন্দকার পাড়া আল কোরআন একাডেমি দাখিল মাদ্রাসা সুপার ছিদ্দিক নুরী, অত্র প্রতিষ্ঠানের সাবেক শিক্ষক মাওলানা সিরাজুল ইসলাম ও মাওলানা ফজলুল হক, তাজিয়াকাটা সুমাইয়া রাঃ বালিকা দাখিল মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি তৌহিদুর রহমান, আব্দুল কাদের, শফিউল আলম।



উপস্থিত ছিলেন মহেশখালী প্রেসক্লাবের সদস্য বদরুন্নেছা হ্যাপী করিম, পরিচালনা কমিটির সদস্য আবু তাহের, মাওলানা নাজিম উদ্দীন'সহ প্রতিষ্ঠানের সিনিয়র শিক্ষক মন্ডলী ও শিক্ষার্থী'সহ এলাকার গণ্যমান্য ব্যক্তি ও সুধীজন।



আলোচনা শেষে, অবসরপ্রাপ্ত শিক্ষকদের সম্মাননা স্মারক ওক্রিড়া, সাংস্কৃতিক, বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় ৪৫ টি ইভেন্টে বিজয়ী মেধা তালিকায় ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ ও বিদায়ী পরীক্ষার্থীদের জন্য দোয়া এবং মুনাজাত সম্পন্ন হয়।



উল্লেখ্য গত ২০২৩ এর দাখিল পরীক্ষায় জিপিএ-৫ অর্জনে উপজেলা পর্যায়ে শীর্ষস্থান অর্জনে এ প্লাস প্রাপ্ত ৪ জন শিক্ষার্থীকে মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব আমির হোসেন কোম্পানি ও প্রাক্তন ছাত্র সোহেল চৌধুরী'র ব্যক্তিগত অনুদানের অনুদানের নগদ ১০,০০০ /= টাকা করে মোট ৪০,০০০/= টাকা পুরস্কার প্রদান করেন।