lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
শনিবার, ১০ ফেব্রুয়ারী, ২০২৪
Last Updated 2024-02-10T12:35:41Z
আইন ও অপরাধ

ঠাকুরগাঁওয়ে জমি দখল ও প্রাণনাসের হুমকির অভিযোগে আদালতে মামলা - BD Prokash

Advertisement


ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি:


ঠাকুরগাঁওয়ে জেলায় জমি দখল ও প্রাণনাসের হুমকির অভিযোগে জামাই ও মেয়ের বিরুদ্ধে  ৬ ফেব্রুয়ারি সোমবার  মোছাঃ মেরিনা বেগম  বাদী হয়ে  বিজ্ঞ আমলী আদালত ঠাকুরগাঁও সদর কোটে  মামলা দায়ের করেন । যাহার মোকদ্দমা নং - সি,আর ১১০/ ২০২৪  । আসামিরা হলেন-- মোছাঃ ইসরাত জাহান মুন্নী, মোঃ কামরুজ্জামান সুনাম, ঠাকুরগাঁও জেলা স্বেচ্ছাসেবকলীগের  সাধারণ সম্পাদক  ও তার স্ত্রীর বিরুদ্ধে দলীয় শক্তির অপব্যবহার করে জমি দখল ও প্রাণনাসের  হুমকি'র অভিযোগ উঠেছে। এ বিষয়ে আদালতে একটি মামলা দায়ের হয়েছে।




মামলার বিবরণে জানা যায়,  স্বেচ্ছাসেবকলীগ নেতা কামরুজ্জামান সুনাম, ঠাকুরগাঁও সদর উপজেলা ৯ নং -- বেগুনবাড়ী বান্দিগড় বালাপাড়া এলাকায় তার শশুর বাড়িতে বন্টনবীহিন সম্পত্তিতে দীর্ঘদিন ধরেই একটি গরুর থামার করে আসছেন। সস্প্রতি তিনি সে গরুর খামারের পাশে আরো একটি স্থাপনা করতে গেলে তার শাশুড়ি মেরিনা বেগম তাতে বাঁধা দেয়। এ সময় কামরুজ্জামান সুনামের স্ত্রী ইসরাত জাহান মুন্নী তার মা মেরিনা বেগমকে মারপিট করে সরিয়ে দেন এবং তারা রাজনৈতিক শক্তি ও লোকবল ব্যবহার করে সেখানে অবস্থান নিয়ে সে জায়গাটি দখলে নেয়ার চেষ্টা করে। কামরুজ্জামান সুনাম একটি বড় রাজনৈতিক দলের নেতা হওয়ায় এলাকার লোকজন ভয়ে ভুক্তভোগী পরিবারটির পাশে তাৎক্ষণিকভাবে দাড়ানোর সাহস পায়নি। ভুক্তভোগী মেরিনা বেগম জানান, আমার মেয়েকে আমরা একটি জায়গা ব্যবহার করতে দিয়েছি তাতে সে ও তার জামাই একটি গরুর খামার করেছে। কিস্তু তারা আশেপাশের অন্যান্য জমি দখলের অনুমতি দেওয়া হয়নি। তারা তা করতে গেলে আমি বাধা দেই এবং আমার গায়ে হাত তোলা হয়। সে সময় সুনাম বলে আমি বা আমার কেউ এ জমিতে এলে তারা মাটিতে পুতে রেখে দেবে। আমি নিরুপায় হয়ে মেয়ে ও তার জামাইয়ের বিরুদ্ধে আদালতের স্মরনাপন্ন হই।



এ বিষয়ে স্বেচ্ছাসেবকলীগ নেতা কামরুজ্জামান সুনাম জানান, আমার শশুরের পৈত্রিক জমিতে অনেক আগে থেকেই আমার স্ত্রীর গরুর খামার রয়েছে। পাশেই গো খাদ্য রাখার ঘরের নির্মাণ কাজ করতে গেলে শশুর বাড়ির লোকেরাই সেখানে ভাংচুড় চালায় । আর আমার ও আমার স্ত্রীর বিরুদ্ধে আনিত অভিযোগ বানোয়াট ও মিথ্যে, হ্যা, আমার স্ত্রী ও তার মা এর মধ্যে মনোমালিন্য হতে পারে । এটা তাদের মা মেয়ের একান্তই ব্যক্তিগত বিষয়। এখানে আমার বলার কিছু নেই। কিন্তু আমরাও আমার শাশুড়ির বিরুদ্ধে জরুরী বিচার বিভাগ আইনের মাধ্যমে মামলা আদায় করা হয়েছে ।