lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী, ২০২৪
Last Updated 2024-02-22T06:20:35Z
আইন ও অপরাধ

পিরোজপুরে সংখ্যালঘুদের জমি বে দখল - BD Prokash

Advertisement


মো: মহিব্বুল্লাহ, নিজস্ব প্রতিবেদক :


বরিশাল বিভাগের পিরোজপুর জেলার নাজিরপুর থানার  পূর্ব সাচিয়া গ্রামের আদি বাসিন্দা মৃত সুধাংশু  কুমার বেপারীর' ছেলে সমীর কুমার বেপারী ও  বরুন কুমার বেপারীর ভোগদখলিয় জায়গা অবৈধ দখল  নিতে চেষ্টা করছেন স্থানীয় ভূ-মি দস্যু সাইফুল ইসলাম গং বলে খবর পাওয়া যায়। 



থানায় অভিযোগ সূত্রে  জানা যায়, নাজিরপুর উপজেলার পূর্ব সাচিয়া গ্রামে, বসবাসরত মৃত সুধাংশু কুমার বেপারীর  ছেলে সমীর কুমার বেপারী ও মৃত বরুন কুমার বেপারী  এর বসৎ বাড়ী সংলগ্ন পৈত্রিক ও ক্রয়কৃত ভোগদখলীয় জায়গায় রাতের অন্ধকারে ফলজ গাছ কেটে  ঘরতুলে জায়গা দখল করে নিয়েছে, স্থানীয় ভূ-মি দস্যু  সাইফুল ইসলাম (৪৫) আনোয়ার শেখ (৬০)  মেহেদী  হাসান (১৮) গং ।



বিশ্বস্ত  সূত্রে  জানা যায়, সমীর কুমার বেপারী চাকুরীর সুবাদে ঢাকায় বসবাস করেন, অন্যদিকে ২০২৩ সনে মাতা বকুল রানী, ভাই বরুন বেপারী ও তার একমাত্র পুত্র সন্তানের মৃত্যুর কারনে পরিবারে যখন শোকের মাতম,তখন সাইফুল ইসলাম গংরা  ১১, ফেব্রুয়ারী রাতের আধারে অভিযোগকারীর ক্রয়কৃত ভোগ দখলিয় জমির এক পাশে ছোট্ট আকারের একটি ঘর তুলে জায়গা দখল করে  নেয় । 



এ বিষয়ে সাইফুলের কাছে জানতে চাইলে তিনি এই প্রতিবেদককে জানান, সমীর কুমার ও বরুন বেপারীর  পারিবারিক ভোগদখলীয় সম্পত্তির এক ওয়ারিশ, শুভা রানী' র কিছু জমি ক্রয় সুত্রে দলিল মূলে তার জায়গায় তিনি ঘর তুলেছেন বলে দাবী করেন কিন্তু কাগজ মূলে বিশ্লেষণ করলে দেখা যায়  শুভা রানী ' র অংশের প্রাপ্য অংশের চেয়েও অনেক বেশী জায়গা পূর্বেই বিক্রী হয়েছে । একই জায়গার দ্বিতীয় দলিল নিয়ে অবৈধ দখলদার হয়ে সমীর বেপারীর জায়গায় রাতের আঁধারে ঘর তুলে দখল নিয়েছে এই সাইফুল মর্মে, সমীর বেপারী মাটি ভাঙ্গা তদন্ত কেন্দ্রে লিখিত অভিযোগ দিলে - বিষয়টি তদন্ত কেন্দ্রে বসে গত ১৫, ফেব্রুয়াবি বৃহষ্পতিবার মিমাংসার কথা হলেও  সাইফুলের পক্ষ হাজির না হওয়ায়  কোন সুরাহা হয়নি । এদিকে অভিযোগের প্রেক্ষিতে নিকটস্থ মাটিভাংগা 'পুলিশ ফাঁড়ির  ইন - চার্জ মো: অহিদুজ্জামান ১৯, ফেব্রুয়ারি ঘটনাস্থল পরিদর্শন করেন, এবং উভয় পক্ষের কাগজ পত্রসহ  যার যার ভিন্ন ভিন্ন আইনজীবী ও মানিত শালিসদের নিয়ে ২০ ফেব্রুয়ারি থানায় হাজির হতে বলেন, কিন্তু সময় ক্ষেপনের জন্য  সাইফুল ইসলাম তার দাবিকৃত সম্পত্তির কোনো কাগজপত্র ছাড়াই হাজির হলে - ফাড়ীর  ইন- চার্জ মো: অহিদুজ্জামান পরবর্তী  ৫ মার্চ পুনঃরায় বসার তারিখ  ধার্য করেন । 



এ বিষয়ে সমীর কুুমার বেপারী বলেন,স্বাধীন দেশের নাগরিক হয়েও আমরা আজ পরাধীনতার বেড়ী পরে হাটছি,  নিজের পৈতৃক ভিটেমাটিতেও আমরা সংখ্যা লঘুরা আজ নির্বিঘ্নে বসত করতে পারছি  না।



আমি গণমাধ্যমের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে  একটাই দাবী জানাই, আমরা সংখ্যালঘুরা যেন আমাদের ন্যায্য অধিকার নিয়ে বাঁচতে পারি এবং আমার  পৈতৃক ভিটায়  যেন সুশৃঙ্খলতার সাথে বসবাস করতে পারি।