lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
শনিবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২৪
Last Updated 2024-02-17T15:23:33Z
সারাদেশ

মোটরসাইকেল দূর্ঘটনায় পা হারানো ইলিয়াস ঘুরে দাঁড়াচ্ছে যাদের সহযোগিতায় - BD Prokash

Advertisement


সোহেল মিয়া,দোয়ারাবাজার(সুনামগঞ্জ):


মোটরসাইকেল দূর্ঘটনায় আহত হয়ে যখন মেডিক্যালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে আর্থিক সংকটে যখন হতাশায় ভুগছিলেন দোয়ারাবাজার উপজেলার নরসিংপুর ইউনিয়নের ঘিলাছড়া গ্রামের আহমদ আলী'র পুত্র টগবগে যুবক ইলিয়াস আলী ও তার পরিবার। ঠিক সেই সময়ে তার পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দেয় নরসিংপুর ইউনিয়নের কয়েকটি সামাজিক সংগঠন ও মানবিক মানুষজন। সিলেট থেকে ঢাকা মেডিক্যাল পর্যন্ত শত চেষ্টা করেও শেষ পর্যন্ত রক্ষা করা যায়নি ইলিয়াসের একটি পাঁ। মর্মান্তিক এই দূর্ঘটনায় মাত্র ২৪ বছর বয়সে একটি পাঁ হারাতে হয় তাকে। তবে মানবিক এই সমাজের চেষ্টার কোন কমতি ছিলোনা।

  


এলাকার কয়েকটি সামাজিক সংগঠন ও মানবিক মানুষদের সহযোগিতায় আবারও ঘুরে দাঁড়াচ্ছে সেই ইলিয়াস।  চিকিৎসা  পরবর্তী তার ভবিষ্যৎ চিন্তা চেতনায়, নিজে কর্মকরে জীবিকা নির্বাহ করতে অবশিষ্ট টাকা দিয়ে সাজানো হয়েছে একটি দরজি'র (ট্রেইলারি) দোকান। শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) স্থানীয় নরসিংপুর বাজারে দোকানটি উদ্ভোধন করেন স্থানীয় গণমান্য ব্যক্তিবর্গ।



এ সময় উপস্থিত ছিলেন - নরসিংপুর ইউনিয়ন ওয়েলফেয়ার সোসাইটি ইউক'র সভাপতি  আমরুদ আলী, সহ সভাপতি আমিনুল হক আমিন, সদস্য ফখর উদ্দিন, মাষ্টার ছয়ফুল আলম, ইউপি সদস্য ইউনুছ আলী , সাবেক ইউপি সদস্য আব্দুস সালাম খাঁন,  সমাজ সেবক আব্দুল্লাহ,লয়লুছ খাঁন,  সৌদি প্রবাসী মাহমদ আলী, সামছুল ইসলাম, তরুন সমাজকর্মী আবিদ রনি, সাংবাদিক সোহেল মিয়া প্রমূখ। 



আল্লাহর হুকুমে যাদের অক্লান্ত পরিশ্রম আর সহযোগিতায় ঘুরে দাঁড়াচ্ছে ইলিয়াছ সে কয়টি সামাজিক সংগঠন নিম্নরুপ.. নরসিংপুর ইউনিয়ন ওয়েলফেয়ার সোসাইটি ইউকে,সেবা ফাউন্ডেশন,ঘিলাছড়া ভাই ব্রাদার্স গ্রুপ,সবুজ বাংলা সমাজকল্যাণ পরিষদ,একতাই মুল শক্তি ও একাধিক মানব দরদি ব্যক্তিবর্গ। 



আহত ইলিয়াস ও তার পরিবার সকলের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন,এলাকাবাসীর সার্বিক সহযোগিতায় ইলিয়াস এখন বেঁচে আছেন। দূর্ঘটনায় পা-হারিয়ে ও সবার সহযোগিতায় পুনরায় সে ঘুরে দাঁড়াচ্ছে। তারা সবার সার্বিক মঙ্গল কামনা করেন।



উল্লেখ্য, গত ৬ জানুয়ারি বিকালে মোটরসাইকেল দূর্ঘটনায় পা-হারায় যুবক ইলিয়াস।