lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী, ২০২৪
Last Updated 2024-02-20T12:58:57Z
সারাদেশ

উত্তরণ দুইবাংলার হৃদয়ে অমর একুশ অনুষ্ঠান অনুষ্ঠিত - BD Prokash

Advertisement


পাবনা জেলা প্রতিনিধি :


দেশের অন্যতম সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠন উত্তরণ পাবনা'র আয়োজনে গত ১৯ ফেব্রুয়ারি, আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান শহিদ দিবস উপলক্ষে বাংলাদেশ ও ভারতের, কবি সাহিত্যিক সংগীত শিল্পী নাট্যশিল্পী ও সাংস্কৃতিক কর্মীদের উপস্থিতিতে বিকেল ৩ টায় পাবনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি মিলনায়তনে  উত্তরণ দুইবাংলার হৃদয়ে অমর একুশ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। উক্ত অনুষ্ঠানে উত্তরণ পাবনার প্রতিষ্ঠাতা সভাপতি কবি গীতিকার ও বাচিকশিল্পী আলমগীর কবীর হৃদয় এর সভাপতিত্বে ও কবি নীলিমা নীল এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পাবনা প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উত্তরণ উপদেষ্টা ও পৌর আওয়ামী লীগের সভাপতি এ্যাড তসলিম হাসান সুমন,রানা গ্রুপের চেয়ারম্যান ও উত্তরণ উপদেষ্টা রুহুল আমীন বিশ্বাস রানা,  উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব শেখ রাসেল আলী ভিপি মাসুদ, দৈনিক সিনসা'র সম্পাদক এস এম মাহবুব আলম, রিপোর্টার ইউনিটির সাধারণ সম্পাদক কাজী মাহবুব মোর্শেদ বাবলা,শিক্ষাবিদ কবি গীতিকার সুরকার এনামুল হক টগর, সম্মিলিত সাংস্কৃতিক জোট পাবনার সাবেক সভাপতি আবুল কাশেম, সোনার বাংলা মা একাডেমির সাধারণ সম্পাদক সুমন আলী। 



ভারতের অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি ও বাচিকশিল্পী পুষ্পিতা চট্টোপাধ্যায়, কবি ও গবেষক ড.সুকেশ কুমার মন্ডল এবং কবি ও কণ্ঠশিল্পী শুভ্রা দাস। শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন সাহিত্য ও বির্তক ক্লাবের সভাপতি কবি ও গবেষক ড.মনসুর আলম,মহীয়সী সাহিত্যও পাঠচক্র সভাপতি কবি রেহানা সুলতানা শিল্পী, খোলা কাগজের পাবনা জেলা প্রতিনিধি সাংবাদিক হুমায়ুন কবির, কবি ইদ্রিস আলীর পুত্র সম্রাট আলমগীর,একুশে বইমেলা উদযাপন পরিষদের যুগ্ম সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ, কৃষি তথ্য অফিসার এটিএম ফজলুল করিম,নাট্যশিল্পী জহুরুল ইসলাম, শিশু একাডেমির আবৃত্তি প্রশিক্ষক রওশন রুশো,ঈশ্বরদী প্রেসক্লাবের সাবেক সভাপতি কবি ও কণ্ঠশিল্পী এস এম রাজা, হাতে খড়ি ও হলি চাইল্ড এর প্রতিষ্ঠাতা পরিচালক ইলোরা লেয়া,জাতীয় কৃষক সমিতির সাধারণ সম্পাদক মোঃ শহিদুল্লাহ,থিয়েটার ৭৭ এর যুগ্ম সম্পাদক জাহানারা সিদ্দিকী মুক্তা।



অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তেলোয়াত করেন উত্তরণ পাবনার যুগ্ম সম্পাদক মোঃ রুদ্র বিশ্বাস, স্বাগত বক্তব্য প্রদান করেন উত্তরণ পাবনার কার্যকরী সদস্য ও সাবেক সাধারণ সম্পাদক পলাশ আব্দুল্লাহ। উপস্থিত থেকে কবিতা আবৃত্তি ও কবিতা পাঠ করেন, কবি মঞ্জুরুল ইসলাম, কবি সৈয়দা কামরুন্নাহার শিল্পী,কবি আজিজা পরভীন,কবি সাঈদা আক্তার কল্পনা, কবি শেখ আব্দুস সাত্তার, কবি মমতাজ রোজ কলি, সাইফুল কামাল,কবি মোছাঃ মুনমুন আক্তার প্রমুখ। 



অনুষ্ঠান পরিচালনায় ছিলেন সাংগঠনিক সম্পাদক রাফিদ আহমেদ, প্রচার সম্পাদক সুপ্ত নীড়, সাংস্কৃতিক সম্পাদক শ্রাবন্তী মায়া, সৈয়দা সোনিয়া খাতুন ও মারজিয়া ফয়সাল। 



অনুষ্ঠানে , কবি ইদ্রিস আলী সাহিত্য পদক -২০২৪ গবেষণায় ড.সুকেশ কুমার মন্ডল, আবৃত্তিতে পুষ্পিতা চট্টোপাধ্যায় ও সংগীতে শুভ্রা দাস কে প্রদান করা হয়।