lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
বুধবার, ৭ ফেব্রুয়ারী, ২০২৪
Last Updated 2024-02-07T05:59:04Z
ব্রেকিং নিউজ

বোদায় কৃষকের খেত থেকে ৭২০ টি কুমড়ার চারা উপড়ে ফেলেছে দুর্বৃত্তরা

Advertisement


 

আছমা আক্তার আখি, পঞ্চগড় জেলা প্রতিনিধি:-

পঞ্চগড়ের বোদায় পূর্ব শত্রুতার কারণে রাতের আঁধারে কৃষকের ৪৮ শতক জমি থেকে ৭২০ টি কুমড়ার চারাগাছ উপড়ে ফেলে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে দছিম উদ্দীন নামে এক ব্যক্তির বিরুদ্ধে।গত রবিবার দিবাগতরাতে বোদা উপজেলার ঝলই শালশিড়ি ইউনিয়নের আরাজী শিকারপুর গ্রামে এ ঘটনা ঘটে।


এ ঘটনায় ক্ষতিগ্রস্ত কৃষক আব্দুর রশিদ বাদী হয়ে দছিম উদ্দীনের নাম উল্লেখ করে ৫-৬ জনের বিরুদ্ধে বোদা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।ক্ষতিগ্রস্ত কৃষক আব্দুর রশিদ বলেন, প্রায় মাস দেড়েক আগে ওই জমিতে কুমড়ার চারা রোপন করেছিলাম। তবে ওই জমিটি গত পাঁচ বছর পূর্বে দছিম উদ্দীনের কাছে ইজারা (বন্ধক) নিয়ে আমি ফসল চাষ করতেছি। হঠাৎ দছিম উদ্দীন লোকজনকে বলে বেড়াচ্ছে ইজারা বাবদ যে টাকা আমি নিয়েছি, সে টাকা আর ফেরৎ দিবো না, প্রয়োজনে তার ফসলাদি নষ্ট করে দিবো।


তিনি আরও অভিযোগ করেন, সকালে ঘুম থেকে উঠে জমিতে এসে দেখি জমিতে কোন কুমড়ার চারা নেই। শুধু ফাঁকা জমি পড়ে আছে। পরে আমার প্রতিবেশী সাইদুর ইসলামের মাধ্যমে জানতে পারি রাতে দছিম উদ্দীন ৫-৬ জন লোককে নিয়ে কুমড়ার চারা উঠিয়ে নিয়ে গেছেন। এতে আমার এক লক্ষ ত্রিশ হাজার টাকার ক্ষতি হয়েছে।এ ঘটনায় আব্দুর রশিদ সুষ্ঠু তদন্ত ও দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানান।তবে, অভিযুক্ত দছিম উদ্দীন ঘটনার সঙ্গে তাদের সম্পৃক্ততার কথা অস্বীকার করেন।



বোদা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাম্মেল হক বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।