lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
সোমবার, ১২ ফেব্রুয়ারী, ২০২৪
Last Updated 2024-02-12T15:10:53Z
শিক্ষা

ঘিলাছড়া স্কুল এন্ড কলেজে এসএসসি পরিক্ষার্থীদের বিদায়ী সংবর্ধনা

Advertisement


 

সোহেল মিয়া,দোয়ারাবাজার(সুনামগঞ্জ):

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার নরসিংপুরে ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান ঘিলাছড়া স্কুল এন্ড কলেজে ২০২৪ সালের এসএসসি পরিক্ষার্থীদের বিদায়ী সংবর্ধনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। 


সোমবার(১২ ফেব্রুয়ারি) দুপুরে স্কুল ক্যাম্পাসে আয়োজিত এই অনুষ্ঠানে স্কুলের শিক্ষার্থী ও অতিথিদের উপস্থিততে এক মিলন মেলায় পরিনত হয়।অনুষ্ঠানে বিদায়ী শিক্ষার্থীরা ভূলত্রুটির জন্য শিক্ষকগণদের নিকট ক্ষমা চেয়ে দেওয়া বক্তব্যে উপস্থিত অতিথিদের মনে এক আবেগপ্রবণতার দেখা দেয়।



ঘিলাছড়া স্কুল এন্ড কলেজের  ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ আব্দুস সহিদ'র সভাপতিত্বে ও শিক্ষক সুরমান আলী সুমন'র পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গভনিংবডির সভাপতি মোশাহিদ আলী, বিশেষ অতিথি ছিলেন দাতা সদস্য ফয়জুল হক, ঘিলাছড়া স্কুল এন্ড কলেজের সাবেক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ও সিলেটের চড়িপাড়া স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক সানুর আলী,সাবেক শিক্ষক ও কোম্পানিগঞ্জের চাটিবহর স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক ওয়ারিছ আলী।নরসিংপুর আদর্শ দাখিল মাদ্রাসার শিক্ষক হেলাল আহমদ সিরাজী,ঘিলাছড়া স্কুল এন্ড কলেজের সিনিয়র শিক্ষক সানোয়ার হোসেন,আব্দুল জব্বার,আমজাদ হোসেন,শিক্ষক মুজিবুর রহমান, জাহিদুল ইসলাম,মোজাম্মেল হক, সাইফুল ইসলাম, জয়নব আক্তার,বিলাল আহমদ,আব্দুল জলিল প্রমুখ।


এসময় বক্তব্যে অতিথিগণ বলেন, আজকের শিক্ষার্থীরাই আগামী দিনের ভবিষ্যৎ।  আজকে যারা শিক্ষার মাধ্যমে জ্ঞান অর্জন করছে আগামী দিনে তারাই দেশ ও বিশ্ব পরিচালনা করবেন। তাই সবাইকে সু-শিক্ষায় শিক্ষিত হওয়ার মাধ্যমে সুন্দর জাতি গঠনে কাজ করতে হবে। এসময় বক্তারা আরো বলেন পৃথিবীতে বিদায় একবারই হয়,তাহলো দুনিয়ার জীবন থেকে পরকালের জীবনকে বেঁচে নেওয়ার বিদায়। লেখাপড়া আর জ্ঞান অর্জনে বিদায় বলতে কোন শব্দ নেই। এটা সাময়িক এক স্থান থেকে অন্য স্থানে স্থানান্তর।এক ধাপ থেকে অন্য ধাপে এগিয়ে যাওয়া। এছাড়াও শিক্ষার্থীদের দিকনির্দেশনামূলক বিভিন্ন বক্তব্য দেন বক্তারা।


পরিশেষে দোয়া ও মোনাজাতের মধ্যদিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।