lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২৪
Last Updated 2024-02-15T08:14:29Z
ব্রেকিং নিউজ

ফরিদপুরে প্রেম বঞ্চিতদের বিক্ষোভ

Advertisement


 

বিধান মন্ডল ফরিদপুর প্রতিনিধি :

বিশ্ব ভালোবাসা দিবসে ফরিদপুরে প্রেম বঞ্চিত সিঙ্গেলরা একটি বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।বুধবার (১৪ ফেব্রুয়ারি) বিকাল ৪ টার দিকে জেলা শহরের সরকারি রাজেন্দ্র কলেজের হাজী শরীয়াতুল্লাহ ছাত্রবাস থেকে মিছিলটি শুরু হয়ে কলেজ ক্যাম্পাস প্রদক্ষিণ করে একাডেমিক ভবনের সামনে এসে শেষ হয়।


‘ভালোবাসার বাঁধ সাধিনা, অশ্লীলতা করতে মানা' এই প্রতিপাদ্যকে সামনে রেখে ফরিদপুরের সরকারি রাজেন্দ্র কলেজে ‘সিঙ্গেল সোসাইটি’ নামের একটি সংগঠন এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে।


এরপর মুক্তমঞ্চে সংক্ষিপ্ত সমাবেশ করা হয়। এ সময় সিঙ্গেল সোসাইটির সভাপতি ও সরকারি রাজেন্দ্র কলেজেের ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মেহেবুল ইসলাম হৃদয়ের সভাপতিত্বে সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা বলেন, "প্রেমের নামে আজকাল অশ্লীলতা চলছে, এগুলো বন্ধ করতে হবে। আমরা ভালোবাসার পবিত্রতা বজায় রাখার দাবি করছি।"



'সিঙ্গেল আসছে, ক্যাম্পাস কাঁপছে' ‘কেউ পাবে তো কেউ পাবে না, তা হবে না তা হবে না', 'রাজেন্দ্র কলেজের মাটি সিঙ্গেল সোসাইটির ঘাঁটি, 'প্রেমের নামে ছলচাতুরী চলবে না চলবে না', 'প্রেম হোক সার্বজনীন',  'একটা একটা মিঙ্গেল ধর, ধইরা ধইরা সিঙ্গেল কর' 'আমি সিঙ্গেল কারণ প্রেমের থেকে আমার আত্মসম্মান বড়', 'প্রেম করছেন নাকি বেহায়াপনা'- এ রকম নানান স্লোগানে মুখরিত ছিল পুরো ক্যাম্পাস।



বাংলাদেশ সিঙ্গেল সোসাইটির ফরিদপুরের রাজেন্দ্র কলেজ শাখার সভাপতি মেহেবুল ইসলাম হৃদয় বলেন, "সবাই প্রেম করে কিন্তু আমরা করতে পারিনা, কারণ প্রেমের নামে প্রতারণা হচ্ছে। আমরা প্রেমের বিপক্ষে নই। আমরা ওই প্রেমের বিপক্ষে, যে প্রেমের নামে অশ্লীলতা সৃষ্টি হয়।" 


সিঙ্গেল সোসাইটির রাজেন্দ্র কলেজ শাখার সাধারণ সম্পাদক ইমাম মেহেদী দ্বীপ বলেন, "এসো নারী আগে বিয়ে করি, পরে প্রেম করি। আমরা রাজেন্দ্র কলেজের মাটিকে প্রেমের নামে কলঙ্কিত করতে দিবোনা।"


সংগঠনটির সাংগঠনিক সম্পাদক মাহমুদ বেলাল বলেন, "আমরা প্রেমের সুষম বণ্টন চাই। কেউ পাবে কেউ পাবেনা এটা হতে পারেনা। প্রেম হোক সার্বজনীন। প্রেমের নামে যে প্রতারণা হচ্ছে তা বন্ধ চাই।"


এছাড়াও এসময় রাজেন্দ্র কলেজের সিঙ্গেল সোসাইটির সহ-সভাপতি মো. রাসেল, তানভীর রহমান, জাকির হোসেন, যুগ্ম-সম্পাদক সোহান আহমেদ, দপ্তর সম্পাদক নাছিম মেল্যা, প্রচার সম্পাদক আল হাদিদ হোসাইন, সদস্য নাদিম মোস্তাক প্রমূখ উপস্থিত ছিলেন।