lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
রবিবার, ১২ মে, ২০২৪
Last Updated 2024-05-12T13:55:44Z
আইন ও অপরাধ

মান্দায় গোয়েন্দা সংস্থার পরিচয়ে চাঁদাবাজি, দুই সাংবাদিক আটক - BD Prokash

Advertisement

 

নিজস্ব প্রতিবেদক মান্দাঃ 


নওগাঁর মান্দায় গোয়েন্দা সংস্থার সদস্য পরিচয়ে চাঁদাবাজির সময় দুই ভূয়া সাংবাদিককে আটক করে পুলিশে সোপর্দ করেছে স্থানীয় লোকজন। আজ রোববার (১২ মে) দুপুরে উপজেলার সাবাই বাজারের ভাংগাড়ি ব্যবসায়ীর কাছ থেকে চাঁদা আদায়কালে তাদের আটক করা হয়। 



আটক ব্যক্তিরা হলেন রাজশাহী মহানগরের চন্দ্রিমা থানার ছোটবনগ্রাম এলাকার ইব্রাহীম হোসেনের ছেলে রেজাউল করিম রেজা (৫২) ও এয়ারপোর্ট থানার বায়া বাজার এলাকার ফয়েজ উদ্দিনের ছেলে রফিকুল ইসলাম রফিক (৪০)। এদের মধ্যে রেজাউল করিমের কাছ থেকে দৈনিক ভোরের চেতনা নামের একটি সংবাদপত্রের পরিচয়পত্র উদ্ধার করা হয়েছে। 



স্থানীয় বাসিন্দারা জানান, রোববার বেলা ১২টার দিকে একটি মোটরসাইকেলে রেজাউল করিম ও রফিক সাবাই বাজারে আসেন। এসময় বাজারের ভাংগাড়ি ব্যবসায়ী হারেজ আলীর কাছে গোয়েন্দা পুলিশের সদস্য পরিচয়ে তারা টাকা দাবি করেন। কিন্তু কথাবার্তা ও আচরণ অসংলগ্ন হওয়ায় আশপাশের ব্যবসায়ীদের মনে সন্দেহের সৃষ্টি হয়। পরে তাদের দুজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হলে নিজেদের সাংবাদিক বলে পরিচয় দেন। 



ভুক্তভোগী ব্যবসায়ী হারেজ আলী বলেন, এর আগেও আটক রেজাউল করিম ও রফিক  গোয়েন্দা সংস্থার সদস্য পরিচয়ে বিভিন্ন ধরণের হুমকি দিয়ে একাধিকবার টাকা নিয়ে গেছেন। 



বিষয়টি নিশ্চিত করে মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক কাজী বলেন, সংবাদ পেয়ে ঘটনাস্থল থেকে আটক দুই ব্যক্তিকে হেফাজতে নেওয়া হয়েছে। তাদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।



ওসি আরও বলেন, আটক রেজাউল করিমের বিরুদ্ধে ২০১৮ সালে নাটোরের সিংড়া থানায় জালনোটের একটি মামলা রয়েছে।