lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
শনিবার, ১৮ মে, ২০২৪
Last Updated 2024-05-18T12:16:13Z
সারাদেশ

মহেশখালীতে জেলেদের মধ্যে ডিজিটাল স্মার্ট আইডি কার্ড বিতরণ - BD Prokash

Advertisement

 

নুরুল করিম (মহেশখালী) প্রতিনিধি:


কক্সবাজার জেলার মহেশখালী উপজেলা মৎস্য অফিসের আয়োজনে জেলেদের মাঝে স্মার্ট ডিজিটাল পরিচয়পত্র প্রদান ও আগামী ২০ মে থেকে ২৩ জুলাই পর্যন্ত মোট ৬৫ দিন সব ধরনের মাছ ধরা নিষিদ্ধে জনসচেতনতামুলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।



১৯ শে মে (শনিবার) দুপুর ১২ টায় পৌরসভা লামার বাজার ডিজিটাল আইল্যান্ডের সামনে মাঠে উপজেলা মৎস্য অফিসের আয়োজনে উপজেলার পেশাদার মৎস্য জীবিদের মধ্যে ডিজিটাল স্মার্ট পরিচয় পত্র প্রদান করা হয়।



এসময় উপজেলা নির্বাহী অফিসার মীকি মারমা এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, কক্সবাজার-২ আসনের সাংসদ আলহাজ্ব আশেক উল্লাহ রফিক পেশাদার মৎস্য জীবিদের মধ্যে স্মার্ট কার্ড বিতরণের উদ্বোধন করবেন। 



উপস্থিত ছিলেন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ছালেহ আহমদ, সিনিয়র উপজেলা মৎস্য অফিসার রবিউল করিম, উপজেলা মেরিন ফিসারিজ অফিসার মোহাম্মদ আলাউদ্দীন, মহেশখালী উপজেলা মৎস্যজীবী লীগের সভাপতি জাফর আলম (মেম্বার), তথ্য সংগ্রহকারী জাহাঙ্গীর আলম, সরওয়ার কামাল, শাহেদ মোহাম্মদ শাকি বিল্লাহ, অফিস সহায়ক মিজবাহ উদ্দীন কাইছার, শ্যামল কান্তি দে'সহ পৌরসভার জেলে ও সামুদ্রিক মৎস্য আহরণকারী বোট মালিক সমিতির প্রতিনিধিরা অংশ নেন।



মহেশখালী উপজেলায় ১টি পৌরসভা ও ৮টি ইউনিয়নে ১৫ হাজার ৮৩২ জন জেলে নিবন্ধন করেছে। ৫০ জন জেলেদের ছবিসহ আইডি কার্ড বিতরণ শেষে আগামী ২০ মে থেকে ২৩ জুলাই ৬৫ দিন সমুদ্রে মৎস্য আহরণ নিষিদ্ধ কার্যক্রম বাস্তবায়নে সহযোগিতার আহবান জানিয়ে এমপি আশেক এসময় তিনি আরোও বলেন সামুদ্রিক মৎস্য সম্পদ সংরক্ষণ ও টেকসই আহরণের স্বার্থে সমুদ্রে মাছ ধরা নিষিদ্ধকালে শুধু আইন প্রয়োগ নয়, বরং জেলেদের জীবিকা নির্বাহের জন্য এ সময় ভিজিএফ কার্ডের মাধ্যমে সহায়তা দেয়া হবে। এ বিষয়ে সচেতনতা বৃদ্ধির জন্য সামাজিক ক্যাম্পেইন চালানো হবে বলেও জানান তিনি