lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
শুক্রবার, ১০ মে, ২০২৪
Last Updated 2024-05-10T16:10:30Z
শিক্ষা

কামাল উদ্দিন সুনামগঞ্জ জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত - BD Prokash

Advertisement


সুনামগঞ্জ প্রতিনিধি:


সুনামগঞ্জ জেলার ছাতক  উপজেলার ছাতক ইউনিয়ন এসইএসডিপি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ কামাল উদ্দিন সুনামগঞ্জ জেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হিসেবে শ্রেষ্টত্ব অর্জন করেছেন।



জেলা পর্যায়ে জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ উদযাপন উপলক্ষে আয়োজিত প্রতিযোগিতার বিভিন্ন ইভেন্টে শ্রেষ্ঠস্থান অর্জনকারীদের ফলাফল প্রকাশ করা হয়  (৭ মে) মঙ্গলবার। সুনামগঞ্জজেলা শিক্ষা সপ্তাহ উদযাপন কমিটি কর্তৃক প্রকাশিত ফলাফল বিবরণী থেকে স্কুল ক্যাটাগরিতে মোহাম্মদ কামাল উদ্দিন শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান হওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়েছে।



 জানা যায়, জেলা পর্যায়ে জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ উদযাপন উপলক্ষে অনুষ্ঠিত প্রতিযোগিতার বিভিন্ন ইভেন্টের শ্রেষ্ঠ স্থান অর্জনকারীদের মধ্যে স্কুল ক্যাটাগরিতে প্রতিষ্ঠান প্রধান হিসেবে ছাতক ইউনিয়ন এসইএসডিপি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ কামাল উদ্দিন সুনামগঞ্জ জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হিসেবে শ্রেষ্ঠত্ব অর্জন করেছেন।



মোহাম্মদ কামাল উদ্দিন ছাত্র জীবন থেকে একজন মেধাবী ও কর্তব্যনিষ্ঠ মানুষ হিসেবে পরিচিত। শিক্ষা নিয়ে তাঁর কাজ সর্বমহলে সমাদৃত। দোয়ারাবাজার উপজেলার নরসিংপুর ইউনিয়নের ঘিলাছড়া গ্রামের কৃতি সন্তান মোহাম্মদ  কামাল উদ্দিন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমোদিত দোয়ারা শিক্ষা ফাউন্ডেশনের সদস্য, নরসিংপুর সমাজ কল্যান সংস্থা (নসকস) এর সাবেক সভাপতি, উপজেলার সর্বোচ্চ বৃত্তিপ্রাপ্ত প্রতিষ্ঠান আল মদিনা একাডেমির উপদেষ্টা, দারুল ইহসান মডেল মাদরাসার সদস্য।



এদিকে সুনামগগঞ্জ জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হিসেবে শ্রেষ্ঠত্ব অর্জন করায় মোহাম্মদ কামাল উদ্দিনকে অভিনন্দন জানিয়েছেন ছাতক দোয়ারা ফোরাম সিলেটের সভাপতি ও দোয়ারা শিক্ষা ফাউন্ডেশনের সদস্য সচিব অ্যাডভোকেট সিরাজুল ইসলাম, নরসিংপুর সমাজ কল্যাণ সংস্থা (নসকস) এর সভাপতি শফিকুল ইসলাম ও সেক্রেটারি তোফাজ্জল হোসাইন, আল মদিনা একাডেমির পরিচালক রফিকুর রহমান ও প্রিন্সিপাল হাসান আলী এবং দারুল ইহসান মডেল মাদরাসার তত্বাবধায়ক মাওলানা হোসাইন আহমদ ও ওস্তাদ হাফিজ সাইদুর রহমান।



উল্লেখ্য মোহাম্মদ কামাল উদ্দিন ১৯৯৭ সালে দোয়ারাবাজার উপজেলার পান্ডারগাঁও ইউনিয়নের হাজী কনু মিয়া উচ্চ বিদ্যালয়ে সহকারি  শিক্ষক হিসেবে পেশা জীবনে যোগদান করেন এবং ১৯৯৮ সাল পর্যন্ত দায়িত্বে ছিলেন। পরবর্তীতে ১৯৯৮ সাল থেকে ২০০০ সাল পর্যন্ত  নরসিংপুর ইউনিয়নের ঘিলাছড়া স্কুল এন্ড কলেজে, ২০০০ সাল থেকে ২০১১ সাল পর্যন্ত ছাতকের চন্দ্রনাথ বালিকা উচ্চ বিদ্যালয়ে সহকারী শিক্ষক। ২০১১ সাল থেকে পদন্নোতির মাধ্যমে ২০১৮ সাল পর্যন্ত চন্দ্রনাথ বালিকা উচ্চ বিদ্যালয়ে সহকারী প্রধান শিক্ষক, ২০১৮ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত সিলেটের ওসমানীনগরের খাদিমপুর নছিব উল্লাহ বহুমুখী উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক, পরবর্তীতে ২০১৯ থেকে অদ্যাবধি ছাতক ইউনিয়ন  এসইএসডিপি মডেল উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে কর্মরত আছেন।



এছাড়াও মোহাম্মদ কামাল উদ্দিন নতুন কারিকুলামের নৈপুণ্য অ্যাপের সুনামগঞ্জ জেলার প্রতিনিধি হিসেবে ভলান্টিয়ার সার্ভিস দিয়ে যাচ্ছেন। 



পেশাগত জীবনে  তিনি অত্যন্ত সুনাম, সততা, যোগ্যতা, মননশীলতা ও দক্ষতার সাথে প্রতিষ্ঠান প্রধান হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। ইতোমধ্যে তিনি ইংরেজি ভাষা, কম্পিউটার, অনলাইন কনটেন্ট তৈরি, শিক্ষক প্রশিক্ষণ ইত্যাদি ক্ষেত্রে সেরা রিসোর্স পারসন হিসেবে সুখ্যাতি অর্জন করেন। তিনি শিক্ষা ক্ষেত্রে অভিজ্ঞতা বিনিময় ও প্রশিক্ষণের জন্য যুক্তরাজ্য ও ভারত সফর করেছেন।