lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
মঙ্গলবার, ১৪ মে, ২০২৪
Last Updated 2024-05-14T08:29:53Z
সারাদেশ

কবি সুকান্ত ভট্টাচার্যের প্রয়াণ দিবস পালন করলো স্বজন - BD Prokash

Advertisement


আলমগীর কবীর হৃদয় (পাবনা প্রতিনিধি):


১৩ মে কলকাতার সাহিত্য সংগঠন স্বজনের আয়োজনে শিয়ালদহ সুরেন্দ্রনাথ কলেজের বিপরীতে, কবি সুকান্ত ভট্টাচার্যের প্রয়াণ দিবসে কবির ছবিতে মাল্যদান করে শ্রদ্ধা জানান বিশিষ্ট কবি, শিক্ষিকা ও বাচিক শিল্পী মধুমিতা ধূত, কবি মৌমিতা মুখার্জি ও সম্পাদক চন্দ্রনাথ বসু।



এবং বিকেলে কলকাতা কলেজ স্কোয়ারে বিদ্যাসাগরের ভাস্কর্যের সামনে বাংলাদেশ থেকে আগত বিশিষ্ট কবি, গীতিকার ও বাচিকশিল্পী আলমগীর কবীর হৃদয় কে ভারতের বিশিষ্ট কবি ও নাট্যকার সত্যকাম বাগচী উত্তরীয়, ব‌ই প্রদান ও সুকান্ত ভট্টাচার্যের ছবি দিয়ে বরন করেন ও অনুষ্ঠানের সূচনা করেন। উক্ত অনুষ্ঠানে কিশোর কবি সদ্য উচ্চ মাধ্যমিক পাস করা কবি তরুণ পাত্র কে বিশেষ সম্মান জানান কবি ও শিক্ষিকা পত্রলেখা ঘোষ। তরুণ পাত্র নদীয়া বিশিষ্ট কবি শুভ্রা ঘোষের লেখা কবিতা পাঠ করেন।



সুকান্ত ভট্টাচার্যের লেখা কবিতা পাঠ করেন কল্যানী র দোলন দত্ত, কবি সত্যকাম বাগচী ও পত্রলেখা ঘোষ।কবির জীবনী নিয়ে বিশদভাবে আলোচনা করেন বিশিষ্ট সাহিত্যিক আকাশ পাইন। 



সবাইকে সম্মাননা প্রদান করে রবীন্দ্রনাথ ঠাকুরের মূর্তি দিয়ে,কবি চন্দনা কুন্ডু ও মৌমিতা মুখার্জি। সম্পাদক চন্দ্রনাথ বসু বলেন নতুন প্রজন্মের মানুষের মধ্য ।নদীয়ার বিশিষ্ট কবি শুভ্রা ঘোষ কে কবি সুকান্ত ভট্টাচার্য স্মৃতি সম্মান প্রদান করা হলো।



এই সব গুনীজনদের জীবনী প্রচার করা ভীষণ প্রয়োজন।উপস্থিত ছিলেন বাংলাদেশের কবি ও কণ্ঠশিল্পী উত্তরণ পাবনার সাংগঠনিক সম্পাদক রাফিদ আহমেদ ও ইতিহাসের ছাত্রী সৃষ্টি বণিক ।



সম্পাদক চন্দ্রনাথ বসু আগামী ২৬শে মে কৃষ্ণপদ মেমোরিয়ালে সকাল ১১টায় কাজী নজরুল ইসলামের ১২৫ তম জন্মবার্ষিকী উপলক্ষে সাহিত্য অনুষ্ঠানে সবাইকে উপস্থিত হবার জন্য আমন্ত্রণ জানান।