lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
শনিবার, ১১ মে, ২০২৪
Last Updated 2024-05-11T09:21:13Z
ব্রেকিং নিউজ

আমতলীতে সৌদি রিয়াল প্রতারনা চক্রের মুল হোতা ইউপি সদস্য গ্রেপ্তার

Advertisement


 

বরগুনা প্রতিনিধি:

সৌদি রিয়াল ও ডলার প্রতারনা চক্রের মুল হোতা কুকুয়া ইউপি সদস্য জালাল হাওলাদারকে (৬০) গ্রেপ্তার করেছে র‌্যাব ও গোয়েন্দা পুলিশ। শুক্রবার রাতে বরিশাল মহানগরের একটি সড়ক থেকে র‌্যাব ও গোয়েন্দা পুলিশর যৌগ টিম তাকে গ্রেপ্তার করে। শনিবার দুপুরে পুলিশ তাকে  আমতলী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পাঠানো হয়েছে। আদালতের বিচারক মোঃ আরিফুর রহমান তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন। 

জানাগেছে, আমতলী উপজেলার কুকুয়া ইউনিয়নের হরিমৃত্যুঞ্জয় গ্রামের আজাহার হাওলাদারের ছেলে জালাল হাওলাদার, তার দুই ভাই দুলাল হাওলাদার ও চুন্নু হাওলাদার গত ৪০ বছর ধরে ডলার ও সৌদি রিয়াল বিক্রির নামে মানুষের সঙ্গে প্রতারনা করে আসছে। ওই এলাকায় এ চক্রের ৪৫-৫০ জন সদস্য রয়েছে বলে জানান স্থানীয়রা। তারা দেশের বিভিন্ন এলাকায় ডলার ও সৌদি রিয়াল বিক্রির নামে সাধারণ মানুষের সঙ্গে প্রতারনা করে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে। গত রবিবার রাতে ওই চক্রের হোতা ইউপি সদস্য জালাল হাওলাদারসহ ৬/৭ সদস্য উপজেলার গাজীপুর গ্রামের তৌকির খানের কাছে ৩ লক্ষ টাকার সৌদি রিয়াল বিক্রির নামে দেন দরবার করছিল। গোপন সংবাদের ভিত্তিতে বরগুনা জেলা গোয়েন্দা পুলিশের ওসি বশিরুল আলমের নেতৃত্বে ওই গ্রামে অভিযান চালায়। পরে ওই চক্রের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করা হয়। কিন্তু মুল হোতা জালাল হাওলাদার পালিয়ে যায়। এ ঘটনায় গত সোমবার আমতলী থানায় প্রতারনা অভিযোগে জালালসহ তাদের বিরুদ্ধে মামলা হয়। এ মামলায় এ চক্রের পাঁচ সদস্য জেল হাজতে রয়েছে। শুক্রবার রাতে বরগুনা গোয়েন্দা পুলিশ ও র‌্যাবের একটি যৌথ  টিম বরিশাল মহানগরের একটি সড়ক অভিযান চালায়। ওই সড়ক থেকে তারা প্রতারক ডলার জালাল হাওলাদারকে গ্রেপ্তার করে। শনিবার দুপুরে ডিবি পুলিশ তাকে আমতলী থানার সোপর্দ করে।  ওই থানার পুলিশ তাকে আমতলী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করেছে। আদালতের বিচারক মোঃ আরিফুর রহমান তাদের জেল হাজতে পাঠানো নির্দেশ দিয়েছেন।

বরগুনা জেলা গোয়েন্দা শাখার ওসি বশিরুল আলম বলেন,সৌদি রিয়াল প্রতারনা চক্রের মুল হোতা ইউপি সদস্য জালাল হাওলাদারকে বরিশাল মহানগরের একটি সড়ক থেকে গ্রেপ্তার করেছি। জিজ্ঞাসাবাদে তিনি তার সকল অপকর্মের কথা স্বীকার করেছে। তিনি আরো বলেন,  এ চক্রের আরো বেশ কয়েকজন সদস্য রয়েছে তাদের গ্রেপ্তার চেষ্টা অব্যাহত আছে।     


আমতলী থানার ওসি কাজী সাখাওয়াত হোসেন তপু বলেন, ডিবি পুলিশের হাতে গ্রেপ্তারকৃত জালালকে আদালতে পাঠানো হয়েছে।