lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
বৃহস্পতিবার, ৬ জুন, ২০২৪
Last Updated 2024-06-06T06:03:00Z
সারাদেশ

মহেশখালীতে বিশ্ব পরিবেশ দিবস উদযাপিত - BD Prokash

Advertisement


নুরুল করিম, মহেশখালী:


কক্সবাজারের মহেশখালী উপজেলা প্রশাসনের আয়োজনে যথাযোগ্য মর্যাদায় বিশ্ব পরিবেশ দিবস ২০২৪ উদযাপিত হয়েছে। ‘করবো ভূমি পুনরুদ্ধার, রুখবো মরুময়তা, অর্জন করতে হবে মোদের খরা সহনশীলতা’ প্রতিপাদ্যকে সামনে রেখে দিবসটি পালন উপলক্ষে বুধবার ৫ জুন সকাল ১০ টায় এক বর্ণাঢ্য র‍্যালি বের করা হয়। র‍্যালিটি উপজেলা কার্যালয় হতে শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা চত্বরে এসে বৃক্ষ রোপণের উদ্বোধন করবেন.. মহেশখালী কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আলহাজ্ব আশেক উল্লাহ রফিক।



এতে উপজেলা নির্বাহী অফিসার মীকি মারমার সভাপতিত্বে ও কৃষি অফিসার নাসিরুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ জয়নাল আবেদীন, জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি এম আজিজুর রহমান বিএ, উপজেলা ভাইস-চেয়ারম্যার আবু ছালেহ, মহিলা ভাইস-চেয়ারম্যান মনোয়ারা বেগম, ধলঘাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আহসান উল্লাহ বাচ্ছু, মহেশখালী বনবিভাগের রেঞ্জ কর্মকর্তা এনামুল হক প্রমূখ।



এসময় স্বাগত বক্তব্য রাখেন কোডেক এনজিও প্রতিনিধি ফাইন্যান্স অফিসার আ.ফ.ম কামরুল ইসলাম। এতে র‍্যালী ও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী, গণমাধ্যমকর্মী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ গন উপস্থিত ছিলেন।

  


উল্লেখ্য, বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে ব্রেকিং দ্য সাইলেন্স" ও "কোডেক" এর সমন্বয়ে "ব্লু ইকোনমি এন্ড ইনক্লুসিভ ডেভলপমেন্ট ফর ক্লাইমেট জাস্টিস" প্রকল্পের সহায়তায় অনুষ্ঠানের শুরুতে শিক্ষার্থীদের নিয়ে কুইজ প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বিজয়ীদের হাতে পুরস্কার প্রদান ও অংশগ্রহণকারীদের বিনামূল্যে চারা বিতরণ করা হয়।