lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
সোমবার, ১০ জুন, ২০২৪
Last Updated 2024-06-10T09:10:55Z
শিক্ষা

পোরশায় নতুন কারিকুলাম অনুযায়ী শিক্ষকদের প্রশিক্ষণ - BD Prokash

Advertisement

 

ইসমাইল হোসেন পোরশা (নওগাঁ) প্রতিনিধিঃ


পোরশা উপজেলার নিতপুর সরকারি উচ্চ বিদ্যালয় ও কলেজে  ০৫ দিন ব্যাপী পেশাগত দক্ষতা(জীবন-জীবিকা') ও 'কম্পিউটার প্রোগ্রামিং এন্ড নেটওয়ার্কিং' বিষয়ে কারিকুলাম প্রশিক্ষন শুরু।



আজ সোমবার ১০ই জুন ২০২৪ সকাল ৮টায় উপজেলার নিতপুর সরকারি মডেল উচ্চ বিদ্যালয় ও কলেজে মাধ্যমিক ও দাখিল মাদ্রাসার সকল কারিকুলাম বিস্তরণ ২০২২ উপলক্ষে জীবন ও জীবিকা ও ডিজিটাল প্রযুক্তির বিষয়ের শিক্ষকদের প্রশিক্ষণ শুরু।পোরশা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আব্দুল আরিফ সরকার এ প্রশিক্ষণের উদ্বোধন করেন। 



ডিজিটাল প্রযুক্তি বিষয়ে ৪ দিন ও জীবিকা বিষয়ে ৫ দিন ব্যাপী সকাল আটটা থেকে বিকাল ০৪:৩০ মিনিট পর্যন্ত এ প্রশিক্ষণ চলবে। মাধ্যমিক পর্যায়ের ডিজিটাল প্রযুক্তি বিষয়ে মোট ৫০ জন শিক্ষক ও জীবিকা বিষয়ে মোট ১০২ জন শিক্ষক মোট ১৫২ জন এ প্রশিক্ষণে অংশগ্রহণ করেন। 



উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে যুগোপযোগী ও দক্ষ জনগোষ্ঠী তৈরিতে এ দুই বিষয়ের বাধ্যতামূলক এ প্রশিক্ষণের ব্যবস্থা করেছেন এনসিটিবি। তারই নির্দেশনায়শিক্ষকদের মাধ্যমে দক্ষ ও স্মার্ট বাংলাদেশ গঠিত হবে বলে এ প্রশিক্ষণের আয়োজন। শিক্ষকেরা প্রশিক্ষণ গ্রহণ করে শ্রেণিকক্ষে ছাত্রদের মাঝে দক্ষতার সাথে নতুন কারিকুলাম বাস্তবায়নে ভূমিকা রাখবেন বলে আশা করা হচ্ছে।