lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
শনিবার, ১৩ জুলাই, ২০২৪
Last Updated 2024-07-13T13:19:59Z
আইন ও অপরাধ

মান্দায় জমি নিয়ে বিরোধের জের ধরে সীমানা প্রাচীর ভেঙে দেওয়ার অভিযোগ - BD Prokash

Advertisement

 

নিজস্ব প্রতিবেদক মান্দাঃ 


নওগাঁর মান্দায় জমি নিয়ে বিরোধের জের ধরে ভোগদখলীয় সম্পত্তিতে নির্মাণাধীন একটি সীমানা প্রাচীর ভেঙে দেওয়ার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের লোকজনের বিরুদ্ধে। আজ শনিবার সকালে উপজেলার প্রসাদপুর বাজারের ইসলামি ব্যাংক সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে।



উপজেলার কামারকুড়ি গ্রামের বাসিন্দা ভুক্তভোগী দেলোয়ার হোসেন জানান, ‘আমার বাবা আখতার হামিদ ২০০২ সালে মুস্তাফিজুর রহমান মুসার কাছ থেকে ৩৩ শতক ও আবুল কালাম আজাদের কাছ থেকে সাড়ে ৬শতক জমি কিনেন। প্রসাদপুর বাজার থেকে ফেরিঘাট সড়কের পশ্চিমপাশে রাস্তা সংলগ্নসহ এর পেছনে এ সম্পত্তির অবস্থান।



ভুক্তভোগী দেলোয়ার হোসেন অভিযোগ করে বলেন, এ সম্পত্তি দখলে নেওয়ার জন্য স্থানীয় একটি চক্র দীর্ঘদিন ধরে পাঁয়তারা করে আসছিল। এনিয়ে স্থানীয়ভাবে একাধিকবার সলিস বৈঠক হলেও এর নিষ্পত্তি হয়নি। 



সম্প্রতি ওই সম্পত্তিতে সীমানা প্রাচীর নির্মাণের কাজ শুরু করা হয়। এর পর থেকে কামারকুড়ি গ্রামের মৃত আলমগীর হোসেন আলমের স্ত্রী অজিফা বেগম ও তার লোকজন বাধা দিয়ে আসছিল। 



আজ শনিবার সকালে প্রতিপক্ষের লোকজন সেখানে উপস্থিত হয়ে নির্মাণ শ্রমিকদের ভয়ভীতি দেখিয়ে কাজ বন্ধ করে দেয়। এর পর সীমানা প্রাচীরটি ভেঙে গুড়িয়ে দেয় প্রতিপক্ষরা। এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে বলে জানান সম্পত্তির মালিকানা দাবিদার দেলোয়ার হোসেন।



এ বিষয়ে প্রতিপক্ষের আল মামুন মন্ডল বলেন, ওই সম্পত্তির এক ওয়ারিশের অংশ কিনে নেন আখতার হামিদ। রাস্তাসহ সেই সম্পত্তি কবলাদারকে বুঝিয়ে দেওয়া হয়েছে। এর পরও তারা আমাদের সম্পত্তি দখল করে প্রাচীর নির্মাণের চেষ্টা করছে।



এ প্রসঙ্গে জানতে চাইলে মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক কাজী বলেন, বিবাদমান ওই সম্পত্তি নিয়ে দুপক্ষের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। আজ শনিবার সেখানে বিশৃঙ্খলা হয়েছে কিনা আমার জানা নেই। এর পরও অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।