lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
বুধবার, ১৭ জুলাই, ২০২৪
Last Updated 2024-07-17T10:07:58Z
সারাদেশ

কোটা সংস্কার আন্দোলনের পক্ষে যশোরের ছাত্রলীগ নেতা - BD Prokash

Advertisement


জহিরুল ইসলাম,যশোর প্রতিনিধি


ছাত্রলীগের রাজনীতি থেকে নিজেকে গুটিয়ে নেয়ার ঘোষণা দিয়েছেন যশোর সরকারি এম এম কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি নূর ইসলাম নাহিদ। কোটা আন্দোলনকারীদের ওপর হামলা ও রংপুরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবু সাঈদকে হত্যার প্রতিবাদে এ সিদ্ধান্ত নিয়েছেন তিনি।



মঙ্গলবার (১৬ জুলাই) রাত ৮টার দিকে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে তিনি এ ঘোষনা দেন।



নিহত আবু সাঈদের দুই হাত বাড়িয়ে পুলিশের বন্দুকের সামনে দাঁড়ানো ছবি দিয়ে ফেসবুকে স্ট্যাটাসে তিনি লেখেন, ‘কত ব্যথা বুকে চাপালেই তাকে আমি বলি ধৈর্য, নির্মমতা কতদূর হলে জাতি হবে নির্লজ্জ। আবু সাঈদ ভাই তোমাকে সালাম জানাই। তোমার জন্য আজ থেকে নিজেকে গুটিয়ে নিলাম।



এ বিষয়ে জানতে চাইলে নূর ইসলাম নাহিদ বলেন, ‘শিক্ষার্থীরা যে আন্দোলন করছে, আমি তার পক্ষে। তাদের দাবি আমারও দাবি। কিন্তু আমি রাজাকারের পক্ষে না। আমি মনে প্রাণে বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত। তবে কোটা আন্দোলন নিয়ে সরকার ও ছাত্রলীগের যে অবস্থান তার সাথে আমি একমত নই। যে কারণে নিজেকে গুটিয়ে নেয়ার স্ট্যাটাস দিয়েছি।



নূর ইসলাম নাহিদ ২০১৭ সাল থেকে যশোর সরকারি এম এম কলেজ ছাত্রলীগের সভাপতি ছিলেন। ২০২৩ সালের মার্চ মাসে তার কমিটির মেয়াদ শেষ হয়। বর্তমানে এম এম কলেজে ছাত্রলীগের কোনো কমিটি নেই।