lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
বুধবার, ১৭ জুলাই, ২০২৪
Last Updated 2024-07-17T10:32:50Z
শিক্ষা

ঠাকুরগাঁওয়ে জমির উদ্দিন সরকার উচ্চ বিদ্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি বাতিল চেয়ে অভিযোগ - BD Prokash

Advertisement

 

মোঃ মজিবর রহমান শেখ, ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি:


ঠাকুরগাঁওয়ের জমির উদ্দিন সরকার উচ্চ বিদ্যালয়ের নিয়োগ বিজ্ঞপ্তি বাতিলের দাবিতে ঠাকুরগাঁও জেলা প্রশাসক বরাবর, অভিযোগ প্রদান করা হয়। ঐ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির শিক্ষক প্রতিনিধি মো: শামসুজ্জামান বিজ্ঞপ্তিতে দরখাস্তকারীদের ১৫ দিনের সময়সীমার নিয়ম থাকলে ও ১০ দিনের করা হয়েছে উল্লেখ সহ নানা বিষয়ে এ অভিযোগ জমা করেন। 



লিখিত অভিযোগে জানা যায়, সম্প্রতি ঐ বিদ্যালয়ে অফিস সহকারী কাম হিসাব সহকারী সহ ৪টি পদের জন্য লোক নিয়োগের সিদ্ধান্ত নেয় বিদ্যালয় কর্তৃপক্ষ। উল্লেখিত বিষয়ে ম্যানেজিং কমিটির সদস্য ও শিক্ষক প্রতিনিধি মো: শামসুজ্জামান ইতিপূর্বের নিয়োগ পরবর্তি বিভিন্ন সমস্যার কথা উল্লেখ করে সেগুলো সমাধান করে নতুন নিয়োগ প্রকাশের জন্য বলেন, তিনি অত্র প্রতিষ্ঠানের নিজস্ব ওয়েবসাইট ও সামাজিক যোগাযোগ মাধ্যমে বিজ্ঞপ্তির বহুল প্রচারের কথা উল্লেখ করে আগে সেগুলো ঠিক করার কথা বলেন, কিন্তু তাকে পাস কাটিয়ে গত ৪ জুলাই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভা আহবান করা হয়, এবং গত ৯ জুলাই স্থানীয় ও জাতীয় পত্রিকায় উল্লেখিত পদের বিপরীতে দরখাস্ত আহবান করা হয়। কিন্তু সেখানে ১০ দিনের মধ্যে প্রধান শিক্ষক বরাবর, আবেদন করার কথা উল্লেখ করা হয়। কিন্তু ঠাকুরগাঁও জেলা শিক্ষা অফিস সূত্রে জানা যায়, যে কোন বিদ্যালয়ে নিয়োগের ক্ষেত্রে আবেদনকারীদের ন্যুন্যতম ১৫ দিনের সময়সীমা দিতে হবে। সে ক্ষেত্রে জমির উদ্দিন সরকার উচ্চ বিদ্যালয়ে নিয়েমের বাহিরে ১০ দিনের সময়সীমা বেধে দিয়ে দরখাস্ত আহবান করা হয়েছে। বিদ্যালয়ের নিজস্ব কোন ওয়েবসাইট আছে কিনা এবং উল্লেখিত নিয়োগ বিজ্ঞপ্তিটি তাদের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে কি না, এমন প্রশ্নের জবাবে ঐ বিদ্যালয়ের কম্পিউটার শিক্ষক মোছা: কামরুন নাহার বলেন, আমাদের নিজস্ব কোন ওয়েবসাইট নেই ! বিজ্ঞপ্তিটি কোন ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে সেটা আমি জানি না। 



এ ব্যাপারে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি বিমল কুমার রায় বলেন, বিদ্যালয়ে রেজুলেশন করেই বিজ্ঞপ্তি প্রচারের সিদ্ধান্ত হয় , সেখানে সদস্যরা ছিলেন। তবে ১৫ দিনের স্থলে ১০ দিনের মধ্যে দরখাস্ত আহবানের বিষয়ে আমি কিছু বলতে পারবো না, সেটা প্রধান শিক্ষক জানেন।  এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আব্দুল জব্বার বলেন, নিয়োগের যাবতীয় নীতিমালা অনুসরণ করেই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। রেজুলেশন ও অন্যান্য বিষয়ে যে অভিযোগ করা হয়েছে, সেটি সঠিক নয়। আর দরখাস্তকারীদের ১০ দিনের সময়সীমার বিষয়ে মাধ্যমিক শিক্ষা অফিসারের কাছে জেনেই সেটি করেছি। ঠাকুরগাঁও জেলা শিক্ষা অফিসার মো: শাহীন আকতার বলেন, উচ্চ বিদ্যালয়ের নিয়োগের ক্ষেত্রে বিজ্ঞপ্তিতে দরখাস্ত আহবানের সময়সীমা কমপক্ষে ১৫ দিন দিতে হবে। জমির উদ্দিন সরকার উচ্চ বিদ্যালয়ের নিয়োগের বিজ্ঞপ্তির ব্যাপারে আমার কাছে একটি লিখিত অভিযোগ এসেছে, সেখানে স্থানীয় সংসদ সদস্যও বিষয়টি তদন্তের জন্য সুপারিশ করেছেন। এ বিষয়ে ঠাকুরগাঁও জেলা প্রশাসক মো: মাহবুবুর রহমান বলেন, এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। যে কোন নিয়োগের ক্ষেত্রে নীতিমালার মধ্যে আমাদের যে অংশটুকু সেটি আমরা খতিয়ে দেখে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করবো।