lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
বুধবার, ১৭ জুলাই, ২০২৪
Last Updated 2024-07-17T10:17:07Z
জাতীয়

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের অবরুদ্ধ ভিসি প্রক্টর কে উদ্বার করে রংপুর র‍্যাব - BD Prokash

Advertisement


রংপুর জেলা প্রতিনিধি:


শিক্ষার্থী নিহত হওয়ার পর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের অবরুদ্ধ ভিসি-প্রক্টরকে উদ্ধার করে নিরাপদ জায়গায় নিয়ে গেছে রংপুর র‍্যাব-১৩।



মঙ্গলবার (১৬ জুলাই) রাত ৮টায় রংপুরে র‍্যাব ১৩ এর সদস্যরা বেরোবি ভিসি-প্রক্টরসহ দুই শিক্ষককে প্রশাসনিক ভবন থেকে উদ্ধার করে নিরাপদ জায়গায় নিয়ে যান। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর। এর আগে দুপুরে শিক্ষার্থী আবু সাঈদ নিহত হওয়ার পর তারা প্রশাসনিক ভবনে অবরুদ্ধ হয়ে পরেন।



জানা গেছে, মঙ্গলবার দুপুরে বেরোবিতে কোটা সংস্কার আন্দোলনে সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে মিছিলে অংশ নেন আবু সাঈদ। আন্দোলনরত শিক্ষার্থীদের দাবি, আবু সাঈদ এই আন্দোলনে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের অন্যতম সমন্বয়ক ছিলেন। এ কারণে মিছিলের সামনে থেকে নেতৃত্ব দেন তিনি।



দুপুরে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সম্মিলিত বিক্ষোভ মিছিলটি বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রবেশের চেষ্টা করলে পুলিশ ও ছাত্রলীগের নেতাকর্মীরা বাধা দেয়। একপর্যায়ে পুলিশ ও ছাত্রলীগের সঙ্গে সাধারণ শিক্ষার্থীদের সংঘর্ষ বাধে। তখন ত্রিমুখী সংঘর্ষে রণক্ষেত্রে পরিণত হয় বিশ্ববিদ্যালয় এলাকা। এ সময় শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করতে শতাধিক টিয়ারশেল, রাবার বুলেট ও কয়েক রাউন্ড গুলি ছোড়ে পুলিশ। এই সংঘর্ষে মিছিলের সামনে থেকে বুক পেতে দিয়ে গুলিবিদ্ধ হয়ে আবু সাঈদের মৃত্যু হয়।