lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪
Last Updated 2024-07-16T17:24:34Z
ব্রেকিং নিউজ

আন্দোলনকারীদের উপর বর্বরোচিত হামলার প্রতিবাদে পাবিপ্রবিতে বিক্ষোভ মিছিল

Advertisement


 


নাজমুল ইসলাম,পাবিপ্রবি: 

দেশব্যাপী কোটা সংস্কার আন্দোলনে শিক্ষার্থীদের ওপর গভীররাতে পুলিশ ও ছাত্রলীগের বর্বরোচিত হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) শিক্ষার্থীরা। মঙ্গলবার (১৬ জুলাই) বিকাল সাড়ে ৩টার দিকে  বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা প্রাঙ্গন থেকে এ মিছিল বের করেন তারা।  মিছিলটি ক্যাম্পাসের প্রধান সড়ক ধরে ঢাকা-পাবনা মহাসড়কের বিশ্ববিদ্যালয় এলাকা প্রদক্ষিণ করে। পরে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে অবস্থান নিয়ে বিক্ষোভ কর্মসূচি পালন করেন৷ পরে বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা চত্বর প্রাঙ্গনে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সমাবেশে প্রায় সহস্রাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। 


সমাবেশে শিক্ষার্থীরা জানান, সারাদেশে চলমান শান্তিপূর্ণ আন্দোলনে গভীর রাতে শিক্ষার্থীদের উপর ছাত্রলীগ ও পুলিশের বর্বরোচিত হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। এদের হাত থেকে আমাদের বোনেরাও নিস্তার পান নি।  এসব হামলাকারীদের জবাবদিহিতার আওতায় নিয়ে এসে শাস্তির দাবিও জানান তারা। 


তারা আরো বলেন, এসব হামলা ও ভয়ভীতি দেখিয়ে শিক্ষার্থীদের দমিয়ে রাখা যাবে না। শিক্ষার্থীদের ন্যয্য দাবি আদায় করেই তবে তারা ঘরে ফিরবে বলে জানান বক্তারা। 


এদিকে কোটা আন্দোলন ইস্যুতে মঙ্গলবার পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।