lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
শনিবার, ৩ আগস্ট, ২০২৪
Last Updated 2024-08-03T16:08:13Z
জাতীয়

ফরিদপুরে শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, সাংবাদিকসহ আহত ১৫ - BD Prokash

Advertisement

 

বিধান মন্ডল ফরিদপুর প্রতিনিধ:


ফরিদপুরে পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে।এতে সাংবাদিকসহ প্রায় ১৫ জন শিক্ষার্থী আহত হয়েছেন। শনিবার(৩ আগষ্ট)  সকাল সাড়ে ১১টার দিকে শহরের ভাঙ্গা রাস্তার মোড়ে এ ঘটনা ঘটে। 



প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার বেলা ১১টার সময় ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজের শিক্ষার্থীরা জড়ো হয় ক্যাম্পাসে। এসময় সেখানে আরো কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীরা একাত্মতা প্রকাশ করে সমবেত করে। পরে সেখান থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে ঢাকা-বরিশাল মহাসড়ক দিয়ে শহরের ভাঙ্গা রাস্তার মোড়ে যাওয়া চেষ্টা করে। এসময় গোয়ালচামট মডেল মসজিদের সামনে ভাঙ্গা রাস্তার মোড়ে পুলিশ তাদের বাধা দেয়। এসময় শ্রমিক লীগ, ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা শিক্ষার্থীদের ওপর হামলা চালায়। 



পুলিশও শিক্ষার্থীদের লক্ষ্য করে টিয়ার শেল, সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে। পরে উভয় পক্ষের মধ্যে ধাওয়া পল্টা-ধাওয়ার ঘটনা ঘটে। 



আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন, আমরা শান্তিপূর্ণ আন্দোলন করছিলাম। ছাত্রলীগ, শ্রমিকলীগ, যুবলীগ ও পুলিশ একত্রে আমাদের ওপর হামলা চালায়। এতে অনেক শিক্ষার্থী আহত হয়েছে। রনি নামের একজন শিক্ষার্থী গুলিবিদ্ধ হয়েছেন। 



এদিকে সংঘর্ষের খবর সংগ্রহ করতে গিয়ে আজকের কাগজের প্রতিনিধি শ্রাবণ হাসান, দৈনিক ফতেহাবাদের জাকিব হোসেন ও ঢাকা পোস্টের প্রতিনিধি জহির উদ্দিন আহত হন।



অন্যদিকে আন্দোলনকারীদের দিকে টিয়ারশেল ছুড়তে গিয়ে এক নারী পুলিশ নিজেই আহত হয়েছেন বলে জানা গেছে। 



ফরিদপুর কোতয়ালী থানান ওসি হাসানুজ্জামান বলেন, অনেকে আহত হয়েছে বলে শুনেছি। তবে কত রাউন্ড গুলি বা টিয়ারশেষ নিক্ষেপ হয়েছে তার এখনই বলতে পারছি না।