lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
শুক্রবার, ২ আগস্ট, ২০২৪
Last Updated 2024-08-02T14:59:24Z
বিশ্ববিদ্যালয় সংবাদ

পাবিপ্রবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ ও গণমিছিল - BD Prokash

Advertisement


নাজমুল ইসলাম, পাবিপ্রবি: 


গণহত্যা, গণগ্রেপ্তার ও শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে এবং শিক্ষার্থীদের ৯ দফা দাবি আদায়ের লক্ষ্যে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে বিক্ষোভ ও গণমিছিল কর্মসূচি পালন করেছেন শিক্ষার্থীরা।



আজ শুক্রবার (২ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের মাহতাব টাওয়ারের সামনে থেকে এই মিছিল শুরু করেন শিক্ষার্থীরা। এরপর মিছিলটি পুলিশ পাহারায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক প্রদক্ষিণ করে ক্যালিকো কটন মিল ঘুরে আবার  বিশ্ববিদ্যালয়ের সামনে এসে শেষ হয়। মিছিল শেষ করে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে কিছুক্ষণ ঢাকা-পাবনা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ সমাবেশ করেন এবং বিভিন্ন স্লোগান দেন শিক্ষার্থীরা।



বিক্ষোভ সমাবেশে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক আবদুল্লাহ রায়হান বলেন, ‘পুলিশ আমাদের ভাই, আমরাও তাদের ভাই। আমাদের মতো পুলিশেরও সন্তান আছে, ভাই আছে, বোন আছে। আমরা তাদের অনুরোধ করব, আমাদের মতো নিরস্ত্র শিক্ষার্থীদের ওপর গুলি চালাবেন না। আমরা আমাদের ভাইদের হত্যার বিচার চাইতে রাজপথে নেমে এসেছি, আপনার আমাদের সহযোগিতা করুন।



তিনি আরো বলেন, ‘আমরা সরকারকে স্পষ্ট করে বলে দিতে চাই সারা বাংলাদেশে যে হত্যাকাণ্ড চলেছে আমরা তার সুষ্ঠু তদন্ত চাচ্ছি। একই সঙ্গে ছাত্র হত্যাকাণ্ডসহ যে ৯ দফা দাবি ছাত্রসমাজের পক্ষ থেকে দেওয়া হয়েছে সরকার যেন সেগুলো মেনে নেয়। যদি এই ৯ দাবি মেনে না নেওয়া হয় তাহলে সারা দেশে আমরা ছাত্রসমাজ আরো দুর্বার আন্দোলন ঘুরে তুলব।