lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০২৪
Last Updated 2024-08-27T03:22:29Z
ধর্মীয় উৎসব

গংগাচড়ায় পর‌মেশ্বর ভগবান শ্রীকৃ‌ষ্ণের শুভ জন্মাষ্টমী উদযাপন

Advertisement


 


রবীন্দ্রনাথ সরকার,গংগাচড়া (রংপুর):

সোমবার  ২৬ আগষ্ট ২০২৪ খ্রিঃ সকাল ১২ ঘটিকার সময় রংপুরের  গংগাচড়া  উপজেলার কেন্দ্রীয় দূর্গা ও  কালি মন্দিরে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ গংগাচড়া উপজেলা শাখার আয়োজনে এবং টিম জিয়নের   সহযোগিতায় সনাতন ধর্মে আরাধ্য শ্রীবিষ্ণুর পূর্ণ অবতার ভগবান শ্রীকৃষ্ণের জন্মতিথি ও শুভ জন্মাষ্টমী উপলক্ষে  ধর্মীয় ভাবগাম্ভীর্য ও আনন্দ–উৎসবের মধ্য দিয়ে শুভ জন্মাষ্টমী পালন করছেন সনাতন ধর্মাবলম্বীরা।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রিদওয়ানুল বারী জিয়ন প্রতিষ্ঠাতা ও পরিচালক, স্টেডফাস্ট কুরিয়ার সার্ভিস লিমিটেড 


বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রশান্ত চন্দ্র প্রমাণিক, ইন্সপেক্টর অপারেশন, গংগাচড়া মডেল থানা।রেজাউল করিম রাযী, এইচ আর.ডি, স্টেডফাস্ট কুরিয়ার সার্ভিস লিমিটেড। রেজওয়ান রনি, কাস্টমার কেয়ার ম্যানেজার। 

বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ , ক্ষ্যান্ত রানীর সভাপতিত্বে  উপস্থিত ছিলেন,পরিতোষ চন্দ্র রায়, সাধারণ সম্পাদক, বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ গংগাচড়া উপজেলা শাখা। ''শ্যামল চন্দ্র রায় '' প্রভাষক, গংগাচড়া বি,এম কলেজ। মঙ্গল প্রদীপ প্রজ্বলন করেন, জনাব প্রতাব চন্দ্র রায়, সহ- সভাপতি বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ গংগাচড়া উপজেলা শাখা। 


অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, রবীন্দ্রনাথ সরকার, সমন্বয়ক বাংলাদেশ হিন্দু জাগরণ মঞ্চ রংপুর। 


প্রধান পৃষ্ঠ পোষক হিসেবে উপস্থিত ছিলেন, ডাঃ ধীরেন চন্দ্র রায়,সহ সভাপতি, বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ গংগাচড়া উপজেলা শাখা। এছাড়া ও আরো উপস্থিত ছিলেন সেভেন চন্দ্র রায়(শিক্ষক) প্রিয়নাথ রায় (শিক্ষক) ,সুমন চন্দ্র সরকার (শিক্ষক)। 




এসময় প্রধান অতিথির বক্তব্য তিনি বলেন, বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক চেতনা দেশ। এখানে কেউ যদি সাম্প্রদায়িক দাঙ্গা লাগানো চেষ্টা করে তাহলে তার বিরুদ্ধে রুকে দাড়া এই বাংলার মানুষ। আমি দৃঢ়তার সাথে বলতে চাই গংগাচড়া মানুষ শান্তি প্রিয়। এখানে কোনো ধরনের সমস্যা হয়নি হবে না। আগামীতে আপনাদের পুজায় সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা আমি করব। আপনাদের বড় বড় মন্দির গুলোতে সিসিটিভি স্থাপন করা সহ সকল ধরনের আর্থিক সহযোগিতা স্টেডফাস্ট কুরিয়ার লিমিটেড করব। সার্বক্ষণিক টিম জিয়ন কাজ করবে। আপনারা আপনাদের ধর্মের সকল পুজা পার্বন নিশ্চিত করতে পারেন সে ব্যবস্থা আমি করব। 


 বক্তব্য শেষের মধ্যে দিয়ে তারা ভগবান শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে সনাতন ধর্মালম্বীরা দেশ,জাতি ও মানবের মঙ্গল কামনায় শোভাযাত্রার আয়োজন করে। শোভাযাত্রাটি  গংগাচড়া ইউনিয়ন পরিষদ হয়ে  বাজারে প্রধান প্রধান রাস্তা ঘুরে  আবার কেন্দ্রীয় শ্রী শ্রী দূর্গা মন্দিরে গিয়ে শেষ হয়।  ভক্ত বৃন্দের মাঝে প্রসাদ বিতরণ করে অনুষ্ঠানের সমাপ্তি হয়।