lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
বুধবার, ২৮ আগস্ট, ২০২৪
Last Updated 2024-08-28T17:16:10Z
ব্রেকিং নিউজ

ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগে শিক্ষকের বিচারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল

Advertisement


 

মোঃ মশিউর রহমান বিপুল ,কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ

ভূরুঙ্গামারীতে ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগে এক শিক্ষকের বরখাস্তের দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে শিক্ষার্থীরা। বুধবার (২৮ আগস্ট) দুপুরে উপজেলার সোনাহাট দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়ে এ সমাবেশ করে শিক্ষার্থীরা। এই ঘটনায় এলাকায় তীব্র উত্তেজনা বিরাজ করছে।


জানা গেছে, কয়েক দিন আগে সোনাহাট দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়ের বিএসসি শিক্ষক মন্জুরুল ইসলামের কাছে প্রাইভেট পড়তে যায় ওই বিদ্যালয়ের দশম শ্রেনির এক ছাত্রী। ওই ছাত্রীকে একা পেয়ে অনৈতিক উদ্দেশ্যে তার শরীর স্পর্শ ও কুপ্রস্তাব দেয় শিক্ষক মন্জুরুল ইসলাম এবং এই ঘটনা অন্যদের জানাতে নিষেধ করে।



পরে ভূক্তভোগী ছাত্রী তার এক বান্ধবীকে ঘটনাটি জানায়। পরে ধীরে ধীরে ঘটনাটি সকল শিক্ষার্থীদের মাঝে পৌছে গেলে বুধবার (২৮ আগস্ট) দুপুরে বিদ্যালয়ের সকল ছাত্র-ছাত্রীরা অভিযুক্ত শিক্ষকের পদত্যাগের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে। মিছিলে বিভিন্ন স্লোগান দিতে দেখা যায় শিক্ষার্থীদের। পরে ওই শিক্ষককে বিদ্যালয় থেকে বরখাস্ত সেই সাথে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবিতে একটি বিক্ষোভ মিছিল নিয়ে সোনাহাট কলেজ মোড় ও বাজার হয়ে পুনরায় বিদ্যালয় মাঠে এসে জড়ো হয় এবং প্রধান শিক্ষক বরাবরে ভুক্তভোগী একটি লিখিত অভিযোগ দাখিল করেন। এলাকাবাসী জানান, এঘটনা প্রথম নয়, শিক্ষক মন্জুরুল ইসলাম এর বিরুদ্ধে এর আগে নারী কেলেঙ্কারির অনেক অভিযোগ উঠেছিল। কিন্তু আওয়ামী যুবলীগের সোনাহাট ইউনিয়নের সভাপতি হওয়ায় লোকজন ভয়ে তার বিরুদ্ধে মুখ খুলতে সাহস পেতো না। তার বিরুদ্ধে কিছু বললেই তাদের উপর অন্যায়, অত্যাচার আর জুলুম নেমে আসতো। অভিযোগ রয়েছে যুগলীগের সভাপতি হয়ে বিভিন্ন রাস্তা ঘাটের কাজ গুলো সাব কন্টাক্টে নিয়ে নাম মাত্র কাজ করে দায় সারতো। অবশিষ্ট টাকা চলে যেতো তার পকেটে। এনিয়ে সংবাদকর্মীরা নিউজ  করতে গেলে তার ক্যাডার বাহিনী দিয়ে সংবাদকর্মীকে হেনেস্তা করার অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে।



এ বিষয়ে বিদ্যালয়টির প্রধান শিক্ষক আলমগীর হোসেন জানান, শিক্ষার্থীদের একটি লিখিত অভিযোগ পেয়েছি। অভিযোগ পাওয়ার পর আমি উপজেলা নির্বাহী অফিসার স্যারকে জানিয়েছি। এবং বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য ও শিক্ষকদের নিয়ে আমি জরুরী মিটিং ডেকে মিটিংয়ের মাধ্যমে তাকে ৩ দিন সময় দিয়ে কারন দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। 



উপজেলা নির্বাহী অফিসার ও অত্র বিদ্যালয়ের সভাপতি গোলাম ফেরদৌস ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ঘটনাটি শোনা মাত্রই আমি প্রয়োজনীয় ব্যবস্থা নিতে প্রধান শিক্ষকে নির্দেশ দেওয়া হয়েছে।