lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
শনিবার, ৩১ আগস্ট, ২০২৪
Last Updated 2024-08-31T02:45:06Z
আইন অপরাধ

পঞ্চগড়ে ছেলের হাতে মা'কে খুনের অভিযোগ

Advertisement


 


সালাম মুর্শেদী, (পঞ্চগড়) প্রতিনিধিঃ পঞ্চগড়ে মানসিক ভারসাম্যহীন ছেলের হাতে সালেহা বেগম (৭৫) নামে এক বৃদ্ধা মা'কে খুনের অভিযোগ উঠেছে। এমন মর্মান্তিক ঘটনাটি ঘটেছে সদর উপজেলার হাড়িভাসা ইউনিয়নের ফুটকিপাড়া গ্রামে। নিহত সালেহা বেগম ওই গ্রামের মৃত শমসের আলীর স্ত্রী।


এ ঘটনায় নিহতের ছেলে রুস্তম আলীকে (৫০) গ্রেফতার করেছে পঞ্চগড় সদর থানা পুলিশ।  নিহত সালেহা বেগম ও তার ছেলে রুস্তম আলী দু'জনই মানসিকভাবে অসুস্থ ছিলেন বলে জানান এলাকাবাসী। 


শুক্রবার (৩০ আগস্ট) দুপুরে ওই বৃদ্ধার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের মর্গে পাঠিয়েছে পুলিশ।প্রাথমিক সুরতহালে নিহতের শরীরের বিভিন্ন স্থানে আঘাত ও পোড়ার চিহ্ন পাওয়া গেছে। দুই দিন আগেই অর্থ্যাৎ বুধবারের দিকে তাকে খুন করা হয়েছিল বলে ধারণা করছে পুলিশ। 


পুলিশ ও স্থানীয়রা জানায়, পঞ্চগড় সদর উপজেলার হাড়িভাসা ইউনিয়নের ফুটকিপাড়া গ্রামে বৃদ্ধা সালেহা বেগম তার ছেলে রুস্তমকে নিয়ে বসবাস করতেন। রুস্তম গত ১৫ বছর ধরে মানসিক ভারসাম্যহীন। তার মাও কিছুটা মানসিকভাবে অসুস্থ এবং রুস্তমের স্ত্রী ও সন্তানরা একই এলাকার আলাদা স্থানে বসবাস করেন। মাঝেমধ্যে খাবার দিতে দেরি হলেই মাকে মারধর করতো রুস্তম। 


গত বুধবার থেকে সালেহার দেখা পাননি স্থানীয়রা। এতে সন্দেহ হলে শুক্রবার সকালে তাদের বাড়িতে গিয়ে ঘরে সালেহাকে মৃত অবস্থায় পড়ে থাকতে দেখেন তারা। পরে পঞ্চগড় সদর থানায় খবর দেওয়া হলে ঘটনাস্থলে পুলিশ উপস্থিত হয়ে মরদেহটি উদ্ধার করে  ময়নাতদন্তের জন্য পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে পাঠায়। এবং ঘটনার সত্যতা স্বীকার করলে ছেলে রুস্তমকে গ্রেফতার করে পুলিশ। 


পঞ্চগড় সদর থানার পরিদর্শক (তদন্ত) রঞ্জু আহম্মেদ জানান, মরদেহের প্রাথমিক সুরতহালের মাধ্যমে ধারণা করা হচ্ছে বুধবার রাতেই ওই বৃদ্ধাকে হত্যা করা হয়েছে। তার শরীরের বিভিন্ন স্থানে আঘাত ও পোড়ার চিহ্ন রয়েছে। এ ঘটনায় তার ছেলে রুস্তম হত্যার দায় স্বীকার করলে তাকে গ্রেফতার করা হয়। থানায় হত্যা মামলার প্রক্রিয়া চলছে। আর ময়নাতদন্তের রিপোর্টের মাধ্যমে হত্যার মূল কারণ জানা যাবে।