lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
শনিবার, ৩১ আগস্ট, ২০২৪
Last Updated 2024-08-31T11:11:17Z
জাতীয়

সাবেক ইউপি সদস্যের বিরুদ্ধে পানি উন্নয়ন বোর্ডের জব্দকৃত বালু চুরি করে বিক্রয়ের অভিযোগ

Advertisement


 

আলমগীর হুসাইন অর্থ:

 বাঙালি -করতোয়া-ফুলজোর-হুরাসাগর নদী সিস্টেম ড্রেজিং/পুন:খনন ও তীর সংরক্ষণ শীর্ষক প্রকল্পের আওতায় পাবনা জেলার বেড়া উপজেলাধীন ভিটাপাড়া E-৭৬৩৫২৯, N-২৬৬৬৯৭০ এলাকায় উত্তোলিত  ২৯,২৫,৩১৩.৪০ সিএফটি বালু/ মাটি নিলামকরণের জন্য জব্দ করে বেড়া পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ। এ বিষয়ে নিলামে অংশগ্রহণ করতে ইচ্ছুক ব্যক্তিদের আহবান করে দরপত্র সংগ্রহ ও দাখিলের নিমিত্তে ২৭ শে আগষ্ট বালু/ মাটি পুন:রায় নিলাম বিজ্ঞপ্তি প্রকাশ করে বেড়া পানি উন্নয়ন বিভাগ।


বেড়া পানি উন্নয়ন বিভাগের বিজ্ঞপ্তিকে অগাহ্য করে পানি উন্নয়ন বোর্ডের জব্দকৃত বালু বিক্রয়ের অভিযোগ উঠেছে নাগডেমড়া ইউনিয়ন পরিষদের আওতাধীন ০৯ নং ওয়ার্ডের সাবেক সদস্য আবু সালেক এর বিরুদ্ধে।   তিনি নাগডেমড়া ইউনিয়ন - খ শাখা  আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি। স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে গণমাধ্যম কর্মীদের অনুসন্ধানে বালু বিক্রয়ের প্রমাণ পাওয়া গেছে। এদিকে নিজের প্রভাব খাটিয়ে সরকারি বালু অবৈধ ভাবে বিক্রয় করায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। এঘটনায় আওয়ামীলীগ নেতা ও সাবেক মেম্বার আবু সালেক এর দৃষ্টান্ত মুলক শাস্তি চায় স্থানীয়'রা।


এবিষয়ে অভিযুক্ত সাবেক ইউপি সদস্য ও ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আবু সালেক এর সাথে যোগাযোগ করতে একাধিক বার ফোন দেওয়া হলেও তা বন্ধ পাওয়া গেছে।


এবিষয়ে বেড়া পানি উন্নয়ন বিভাগের নির্বাহী প্রকৌশলী ও  ড্রেজিংকৃত নিলামযোগ্য বালু/ মাটি দর নির্ধারণ এবং নিলাম সংক্রান্ত উপকমিটির আহবায়ক জাহিদুল ইসলাম বলেন, আমি ঢাকায় এসেছি, আগামীকাল অফিসে এসে আলোচনা সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নিব।