lisensi

Advertisement

Picsart-23-09-20-19-46-51-668
বাংলাদেশ প্রকাশ
বুধবার, ২৮ আগস্ট, ২০২৪
Last Updated 2024-08-28T12:44:20Z
জাতীয়

শ্যামনগরে ইউনিয়ন দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্যদের ২ দিন ব্যাপী দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ ও উদ্ধার সামগ্রী বিতরণ

Advertisement


 

পরিতোষ কুমার বৈদ্য, শ্যামনগর (সাতক্ষীরা) প্রতিনিধি:

বেসরকারি উন্নয়ন সংস্থা সিসিডিবি বাংলাদেশের দুর্যোগ ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠীর জন্য প্রস্তুতি শক্তিশালীকরণ এবং অবকাঠামো নির্মাণ প্রকল্পের অধীনে বুড়িগোয়ালিনী ইউনিয়নের ইউনিয়ন দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্যদের দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ে দুই দিনব্যাপী দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণের আয়োজন করা হয়। 

২৭ আগস্ট মঙ্গলবার সকাল ১০ টায় বুড়িগোয়ালিনী ইউনিয়ন পরিষদের সভাকক্ষে শুরু হওয়া দুই দিনব্যাপী প্রশিক্ষণের আজ (২৮ আগসট) বিকাল ৪ টায় সমাপনী অনুষ্ঠানে উদ্ধার সামগ্রী বিতরণ করা হয়।

উক্ত প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ৯নং বুড়িগোয়ালিনী ইউনিয়নের চেয়ারম্যান হাজী নজরুল ইসলাম, আরও উপস্থিত ছিলেন প্রানেল চেয়ারম্যান জি. এম আব্দুর রউফ, সহায়ক হিসেবে প্রশিক্ষণটি পরিচালনা করেন উক্ত প্রকল্পের প্রজেক্ট ম্যানেজার এস এম মনোয়ার হোসেন, ফিল্ড সুপারভাইজার এন্ড ক্যাপাসিটি বিল্ডিং অফিসার মোঃ আবুল হাশেম মিয়া এবং মাঠ সংগঠকগণ প্রমূখ।

উক্ত প্রশিক্ষণ সমাপনীতে প্রধান অতিথি বলেন, উপকূলে নিয়মিত প্রাকৃতিক দুর্যোগ লেগেই থাকে। বুড়িগোয়ালিনী ইউনিয়নের ৫, ৬ ও ৯ নং ওয়ার্ড সবচেয়ে বেশি ঝুঁকির মধ্যে রয়েছে। এখানে ইউনিয়ন দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির দক্ষতা উন্নয়ন করা খুবই প্রয়োজন ছিল। সিসিডিবি কর্তৃক আয়োজিত ২ দিন ব্যাপী প্রশিক্ষণ ফলপ্রসূ হয়েছে। সিসিডিবি ইউনিয়ন দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জন্য যে উদ্ধার সামগ্রী দিয়েছেন সেগুলো দুর্যোগের সময় ব্যবহার করলে জনগণের ক্ষয়-ক্ষতির পরিমান কমে আসবে। এধরনের প্রশিক্ষণ আয়োজন করার জন্য সিসিডিবিকে ধন্যবাদ জানাচ্ছি।